১৯ মে ২০২৪, রবিবার



ভারতে ক্রেন ভেঙে ১৭ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক || ০১ আগস্ট, ২০২৩, ১০:০৮ এএম
ভারতে ক্রেন ভেঙে ১৭ জনের প্রাণহানি


ভারতের মহারাষ্ট্রে ক্রেন ভেঙে পড়ে অন্তত ১৭ জন শ্রমিক নিহত হয়েছেন। এতে আরও ৩ জন আহত হয়েছেন। 

সোমবার (৩১ জুলাই) দিবাগত রাতে রাজ্যের থানের শাহপুরে একটি নির্মাণকাজ চলাকালীন এই দুর্ঘটনা ঘটে। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির একটি প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

স্থানীয় পুলিশের উদ্ধৃত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাতে থানের শাহপুরের কাছে গার্ডার লঞ্চিং মেশিন ভেঙে পড়ে ১৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৩ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজ্যের সমৃদ্ধি এক্সপ্রেস হাইওয়ের তৃতীয় স্তর নির্মাণকাজে মেশিনটি ব্যবহার করা হচ্ছিল।  

দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে শোক প্রকাশ করে বলেছেন, ‘যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা। আর যারা আহত হয়েছেন, তাদের তাদের দ্রুত সুস্থতা কামনা করছি। এনডিআরএফ এবং স্থানীয় প্রশাসন দুর্ঘটনাস্থলে কাজ করছে এবং ক্ষতিগ্রস্তদের যথাযথ সহায়তা নিশ্চিত করার জন্য সম্ভাব্য সব ব্যবস্থা নেওয়া হচ্ছে।’ টুইটে নিহতের  পরিবারকে ২ লাখ রুপি এবং আহতদের ৫০ হাজার রুপি ক্ষতিপূরণের কথা বলেন তিনি।  

উল্লেখ্য, গার্ডার লঞ্চিং মেশিন একটি বিশেষ ক্রেন; যা বড় বড় ইস্পাতের বিম বা গার্ডার সরাতে পারে।  হাইওয়ে, রেলসেতু নির্মাণসহ বড় ভবনের ভিত্তি তৈরিতে এই ক্রেন ব্যবহার করা হয়।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন