২৯ সেপ্টেম্বর ২০২৪, রবিবার



গবিতে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন রাজনীতি ও প্রশাসন বিভাগ

ক্রীড়া ডেস্ক || ১৩ জুলাই, ২০২৩, ০৪:৩৭ এএম
গবিতে হ্যান্ডবলে চ্যাম্পিয়ন রাজনীতি ও প্রশাসন বিভাগ


সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) আন্তঃবিভাগ হ্যান্ডবল টুর্নামেন্ট-২০২৩ এর ছেলে-মেয়ে উভয় ইভেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে রাজনীতি ও প্রশাসন বিভাগ।

বুধবার (১১ জুলাই) কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত প্রথম ম্যাচে মেয়েদের ইভেন্টে মুখোমুখি হয় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বনাম রাজনীতি ও প্রশাসন বিভাগ। সমাজবিজ্ঞান ও সমাজকর্মকে ১১-১২ গোলে হারিয়ে ফাইনালে চ্যাম্পিয়ন হয় রাজনীতি ও প্রশাসন বিভাগের মেয়েরা।

ম্যাচের শুরুতেই নেহার গোলে এগিয়ে যায় সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগ। এর পরের মিনিটেই রুবিনার গোলে সমতায় ফেরে রাজনীতি ও প্রশাসন বিভাগ। এরপর নেহা-রুবিনা গোল করে খেলা জমিয়ে রাখে। একদম শেষ মুহূর্তে রুবিনার করা গোলে জয় পায় রাজনীতি ও প্রশাসন বিভাগ।

ছেলেদের ইভেন্টে দিনের দ্বিতীয় ফাইনাল ম্যাচে ভেটেরিনারি অ্যান্ড এনিম্যাল সাইন্সেস অনুষদ ও রাজনীতি ও প্রশাসন বিভাগ মুখোমুখি হয়। খেলায় ভেটেরিনারিকে ২-৩ গোলে হারিয়ে রাজনীতি ও প্রশাসন চ্যাম্পিয়ন হয়।

মেয়েদের হ্যান্ডবলে ম্যাচসেরার পুরস্কার পান সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের নেহা এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান রাজনীতি ও প্রশাসন বিভাগের রুবিনা। রুবিনা ফাইনালে একাই ১২ গোল করে রাজনীতি ও প্রশাসন বিভাগকে জয়ী করেন।

ছেলেদের হ্যান্ডবলে ম্যাচসেরা হন রাজনীতি ও প্রশাসন বিভাগের ওসমান এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হন ভেটেরিনারি অ্যান্ড এনিমেল সায়েন্সেস অনুষদের মাশরাফি।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, ‘কোনো বিশ্ববিদ্যালয়ে খেলাধুলা নিয়মিত হয় না। গণ বিশ্ববিদ্যালয় খেলাধুলা নিয়মিত হয়ে থাকে। শিক্ষকরা উৎসাহিত করার জন্যই খেলাধুলায় শিক্ষার্থীরা উৎসাহ পেয়েছে এবং সুন্দরভাবে টুর্নামেন্টটি শেষ করতে পেরেছি।’ এ ছাড়াও, খেলাধুলার পাশাপাশি পড়াশোনার ওপর গুরুত্বারোপ করেন উপাচার্য।

এসময় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. সিরাজুল ইসলাম, রেজিস্ট্রার এস. তাসাদ্দেক আহমেদ, ক্রীড়া কমিটির সভাপতি ও প্রক্টর সহযোগী অধ্যাপক মো. রফিকুল আলম। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষকমণ্ডলী ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন