১৯ মে ২০২৪, রবিবার



যুক্তরাষ্ট্রে ব্যাংকে গুলি, নিহত ৫

ঢাকা বিজনেস ডেস্ক || ১১ এপ্রিল, ২০২৩, ০১:০৪ পিএম
যুক্তরাষ্ট্রে ব্যাংকে গুলি, নিহত  ৫


যুক্তরাষ্ট্রের কেনটাকি রাজ্যের লুইসভিলে এক ব্যাংক কর্মচারীদের গুলিতে পাঁচ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও আট জন আহত হয়েছেন। পুলিশের গুলিতে ওই হামলাকারীও নিহত হন। ইন্টারনেটে হামলার লাইভ ভিডিও প্রচারিত হয়েছে। সোমবার (১০ এপ্রিল) কেনটাকি রাজ্যের ওল্ড ন্যাশনাল ব্যাংকে এই হত্যাকাণ্ড ঘটে। ফরাসি বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, বন্দুকধারীর হামলায় প্রাথমিকভাবে চার জনের মৃত্যুর খবর পাওয়া যায়। পরবর্তী সময়ে   একজনের মুত্যুর ঘোষণা দেয় লুইসভিল কর্তৃপক্ষ। 

বন্দুকধারী সন্ত্রাসীকে পুলিশ শনাক্ত করেছে। তার নাম কনর স্টার্জন। তিনি ওই ব্যাংকের কর্মচারী।

সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে অন্তর্বর্তী পুলিশ প্রধান জ্যাকলিন গুইন-ভিলারোয়েল বলেন, সকাল ৮টা ৩৮ মিনিটে  ব্যাংকে গোলাগুলির খবর পাওয়া যায়। এরপর তিন মিনিটের মধ্যে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। সন্দেহভাজন বন্দুকধারী পুলিশ কর্মকর্তাদের লক্ষ করে গুলি ছোড়েন। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে ওই বন্দুকধারী নিহত হন।

গুইন-ভিলারোয়েল আরও জানান, প্রাথমিক তথ্যে হামলাকারীর বয়স ২৩ জানানো হয়। তবে পরে পুলিশের আপডেট তথ্যে তার বয়স ২৫ নিশ্চিত করা হয়েছে। ইনস্টাগ্রামে হামলার লাইভ ভিডিও সম্প্রচার করা হয়।

সোশ্যাল মিডিয়া অ্যাপের মূল সংস্থা  মেটা’র একজন মুখপাত্র এএফপিকে বলেন, সংস্থাটি আইন প্রয়োগকারী সংস্থার সঙ্গে যোগাযোগ করে মঙ্গলবার সকালে এই মর্মান্তিক ঘটনার লাইভস্ট্রিমটি দ্রুত সরিয়ে দিয়েছে।

গুইন-ভিলারোয়েল বলেন, একজন পুলিশ কর্মকর্তাসহ তিন জনের অবস্থা গুরুতর। গুরুতরভাবে আহত ওই কর্মকর্তার মাথায় গুলি লেগেছে।

এদিকে, লুইসভিল পুলিশ বিভাগ বলেছে, হামলায় নিহত  ৩ জন পুরুষ ও অন্য একজন নারী। তাদের বয়স ৪০ থেকে ৬৪ বছরের মধ্যে। নিহতদের  মধ্যে লুইসভিলের  মেয়র টমি এলিয়টও রয়েছেন।

ঢাকা বিজনেস/এনই/ 



আরো পড়ুন