২৬ জুন ২০২৪, বুধবার



ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড, খেলা মার্চে

ক্রীড়া ডেস্ক || ২৮ ডিসেম্বর, ২০২২, ০২:৪২ এএম
ফেব্রুয়ারিতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড, খেলা মার্চে


আগামী ২০ ফেব্রুয়ারি ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে দুই ফরম্যাটেরই বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড। সফরে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচে অংশ নেবে দুদল।

সবশেষ ২০১৬ সালে বাংলাদেশে এসেছিল ইংল্যান্ড। মাঝে ২০২১ সালে বাংলাদেশে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা ছিল ইংল্যান্ডের। সফরটি প্রায় ১৮ মাস পিছিয়ে দেওয়া হয়। অবশেষে ছয় বছর পর আবারও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে বেন স্টোকস-জস বাটলাররা ঢাকায় পা রাখছেন। 

প্রায় দুই সপ্তাহের এ ট্যুরে মিরপুর শের-ই-বাংলা ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচগুলো হবে। বিসিবি নিশ্চিত করার পর মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সূচি প্রকাশ করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

ওয়ানডে সিরিজের আগে ইংল্যান্ড দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বলেও জানিয়েছে ইসিবি। ম্যাচ দুটি হবে ২৪ ও ২৬ ফেব্রুয়ারি। ইসিবির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী ক্লেয়ার কনর এক বার্তায় বলেন, ‘২০১৬ সালের পর প্রথমবারের মতো বাংলাদেশ সফরে যাচ্ছে ইংল্যান্ড।’

আগামী ১ ও ৩ মার্চ প্রথম দুটি ওয়ানডে মাঠে গড়াবে মিরপুরে। সিরিজের শেষ একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ৬ মার্চ চট্টগ্রামে। ওয়ানডে সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ। অবশ্য আগামী বছর ভারতে হতে যাওয়া বিশ্বকাপে দুই দলের অংশগ্রহণই এর মধ্যে নিশ্চিত হয়ে গেছে। এছাড়া তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি আগামী ৯ মার্চ চট্টগ্রামে হবে। তারপর দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচগুলো হবে ১২ ও ১৪ মার্চ ঢাকায়। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন