১৮ মে ২০২৪, শনিবার



'লুমিন' চরিত্রে সিয়াম

বিনোদন ডেস্ক || ২৭ মে, ২০২৩, ০৪:০৫ পিএম
'লুমিন' চরিত্রে সিয়াম


হালের জনপ্রিয় নায়ক সিয়াম। 'পোড়ামন-২', 'দহন', 'অপারেশন সুন্দরবন'এর মতো অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেছেন তিনি। এবার সাইবার দুনিয়ার নানা সমস্যা, সমাধান ও সম্ভাবনা নিয়ে বাংলাদেশের প্রথমবারের মতো নির্মিত সাইবার থ্রিলার চলচ্চিত্র ‘অন্তর্জাল’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। ছবির পরিচালক দীপংকর দীপন। এটি নির্মিত তৃতীয় ছবি ‘অন্তর্জাল’ মুক্তি পাবে ঈদুল আজহায়।  

এই পরিচালকের ‘অপারেশন সুন্দরবন’এ নায়ক সিয়াম অভিনয় করেছিলেন মেজর সায়েম হিসেবে। সেই সিয়ামকেই ‘অন্তর্জালে’ পাওয়া যাবে লুমিন চরিত্রে। যিনি দেশসেরা নিভৃতচারী এক প্রোগ্রামার। 

শুক্রবার (২৬ মে) একটি পোস্টার শেয়ার করে সিয়ামও জানিয়ে দিলেন তার চরিত্রের কথা। সেই সঙ্গে জানালেন লুমিন চরিত্রটি তার অসম্ভব প্রিয় ও ভালোবাসার একটি চরিত্র।

সিয়ামের বলেন, 'সিনেমায় লুমিন একজন প্রোগ্রামার। চরিত্রটা যখন আমি পাই, তখন  দীপঙ্করদা আমাকে একজন সত্যিকারের লুমিনের সাথে পরিচয় করিয়ে দেয়। আমি সেই লুমিন হয়ে উঠার চেষ্টা করি।' 

সিয়াম আরও বলেন, ‘আমার-আপনার ফ্রেন্ড সার্কেলে এমন কিছু মানুষ আছে যারা পড়াশোনা শেষ করার পর ভালো সুযোগের আশায় বিদেশে পাড়ি জমায়। লুমিন রাজশাহীর একটা ছেলে। এই ছেলেটার আমেরিকা-কানাডায় গিয়ে পড়াশোনা করে পরিবারসহ সেটল হওয়ার সুযোগ ছিল। কিন্তু লুমিন সেটা করে না। লুমিন চলে যায় সাঁওতাল পল্লীতে। ছোট ছোট বাচ্চাদের প্রোগ্রামিং শিখিয়েছে। আমার মনে হয় এটাই বাংলাদেশ।’

অন্তর্জাল দেখার পর আমাদের পরবর্তী প্রজন্মে লুমিনের মতো অনেকে হতে চাইবেন। এটাই চরিত্রটির  সার্থকতা বলে মনে করেন ঢাকাই ছবির এই নায়ক।  

‘অন্তর্জাল’ চলচ্চিত্রের গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিত এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিও। 

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন