১৯ মে ২০২৪, রবিবার



গাজীপুরে আজমত উল্লার ২৮ দফা নির্বাচনী ইশতেহার

গাজীপুর সংবাদদাতা || ২১ মে, ২০২৩, ১০:০৫ পিএম
গাজীপুরে আজমত উল্লার ২৮ দফা নির্বাচনী ইশতেহার


গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট আজমত উল্লা খান স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার প্রত্যয় ব্যক্ত করে নগরবাসীর উন্নয়নে ও কল্যাণে ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

রোববার (২১ মে) সকালে গাজীপুর জেলা শহরের প্রকৌশল ভবনের হল রুমে তিনি এই ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

এসময় গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আতাউল্লাহ মন্ডলসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

আজমত উল্লার ২৮ দফা নির্বাচনী ইশতেহারের মধ্যে রয়েছে- অভিজ্ঞ নগরবিদ ও প্রকৌশলীদের সমন্বয়ে বিশ্বমানের একটি মাস্টারপ্ল্যান তৈরি করে জনগণের সেবা নিশ্চিত করা ও হোল্ডিং ট্যাক্স, ট্রেড লাইসেন্স, নাগরিক সনদসহ বিভিন্ন সনদের ফি, ইউটিলিটি বিল ইত্যাদি অনলাইনের মাধ্যমে পরিশোধের ব্যবস্থা এবং ওয়ার্ডগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা ও ফ্রি ওয়াই-ফাই জোন করার উদ্যোগ নেওয়া, হোল্ডিং করের হার না বাড়িয়ে রিভিউ বোর্ডের মাধ্যমে সহনশীল পর্যায়ে চূড়ান্ত করা, অধিগ্রহণকৃত ভূমির জন্য ক্ষতিপূরণ প্রদান, স্বাস্থ্যসেবা পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, পানি ও পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, যানজট নিরসন, পার্কিং, ফুটপাতসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকীকরণ করা। 

আরও রয়েছে- সংযোগ সড়ক নেটওয়ার্ক, শ্রমিক-কর্মচারী ও বস্তিবাসীদের নাগরিক সুবিধা নিশ্চিতকরণ, শিল্পকলা ওয়ার্ড সেন্টার ও ডিজিটাল কমান্ড সেন্টার নির্মাণ, সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রসারের উদ্যোগ, জলাশয় দখলমুক্তকরণ, নদী ও পরিবেশ রক্ষা, মশক নিধন, বয়স্ক, প্রতিবন্ধী ও সুবিধা বঞ্চিতদের সহায়তা, ঈদগাহ, কবরস্থান ও শ্মশানের উন্নয়ন এবং ধর্মীয় প্রতিষ্ঠানে সহায়তা, গাজীপুরের ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ করার উদ্যোগ নেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

নির্বাচনী ইশতেহারে আজমত উল্লাহ খান বলেন, ‌‘২৫ মে গাজীপুর সিটির নির্বাচন হতে যাচ্ছে। এ নির্বাচন সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর ওপর নির্ভর করছে আমাদের ভবিষ্যৎ নগর জীবন। যেকোনো প্রতিষ্ঠান থেকে যথাযথ সেবা পেতে হলে সে প্রতিষ্ঠানে সৎ, যোগ্য ও অভিজ্ঞ নেতৃত্ব প্রতিষ্ঠা করা অনিবার্য।’

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন