২৬ জুন ২০২৪, বুধবার



ওয়ানডে বিশ্বকাপের শুরু ও শেষ ম্যাচের তারিখ ঘোষণা

ক্রীড়া ডেস্ক || ২২ মার্চ, ২০২৩, ১২:০৩ পিএম
ওয়ানডে বিশ্বকাপের শুরু ও শেষ ম্যাচের তারিখ ঘোষণা


শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। চলতি বছরের অক্টোবরে ভারতে শুরু হচ্ছে এই আসর। এরই মধ্যে ১৩তম এ আসরের শুরু ও শেষ ম্যাচের তারিখ জানা গেছে।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, আগামী ৫ অক্টোবর শুরু হচ্ছে উদ্বোধনী ম্যাচ। আর ফাইনাল ম্যাচ হবে ১৯ নভেম্বর। এ আসরের জন্য ১২টি স্টেডিয়ামের সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচটি। 

সব মিলিয়ে ৪৬ দিনের এ আসরে দশটি দল খেলবে মোট ৪৮টি ম্যাচ। এ জন্য ব্যাঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, ধর্মশালা, গোহাটি, হায়দ্রাবাদ, কলকাতা, লক্ষ্ণৌ, ইন্দোর, রাজকোট ও মুম্বাইয়ের স্টেডিয়াম প্রস্তুত করা হয়েছে। এছাড়া অফিশিয়াল ওয়ার্মআপের জন্য ‌আরও কয়েকটি ভেন্যু প্রস্তুত করা হচ্ছে। 

সাধারণত বিশ্বকাপের এক বছর আগে সূচি প্রকাশ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে এবার ভারত সরকারের কাছ থেকে বিসিসিআই-এর অনুমতি পাওয়ার জন্য অপেক্ষা করেছিল। এর মধ্যে প্রধান দুটি কারণ হলো- প্রতিযোগিতার জন্য কর ছাড় এবং পাকিস্তানি খেলোয়াড়দের ভিসা-সংক্রান্ত ছাড়পত্র।

এদিকে ভারত সফরে পাকিস্তান দলের ভিসা জটিলতা নিয়েও চলছে আলোচনা। মেগা ইভেন্টে পাকিস্তান দলের অংশগ্রহণের বিষয়ে সরকারের সঙ্গে বনিবনা হচ্ছে না দেশটির ক্রিকেট বোর্ডের। এসব ওঠেছে আইসিসির মিটিংয়ে; আলোচনা হয়েছে এশিয়া কাপের ভেন্যু নিয়েও। তবে চূড়ান্ত সিদ্ধান্তের ব্যাপারে এখনও কিছুই জানায়নি কোনো পক্ষ।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন