২৬ জুন ২০২৪, বুধবার



সোনাদিয়া থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হলো ২ হাজার মানুষকে

কক্সবাজার সংবাদদাতা || ১৩ মে, ২০২৩, ০৭:৪৫ পিএম
সোনাদিয়া থেকে নিরাপদে সরিয়ে নেওয়া হলো ২ হাজার মানুষকে


বাংলাদেশের দক্ষিণ উপকূলে এগিয়ে আসা ঘূর্ণিঝড় ‘মোখা’র প্রভাবে কক্সবাজার থেকে এখন পর্যন্ত নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে ২ হাজার বাসিন্দাকে। শনিবার (১৩ মে) দুপুরে  জেলার মহেশখালী উপজেলার সোনাদিয়ার থেকে তাদের সরিয়ে নেওয়া হয়।

অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে স্থানীয় প্রশাসন, সোনাদিয়া দ্বীপের বাসিন্দাদের  কুতুবজোম ইউনিয়নে সরিয়ে এনেছে। শুক্রবার (১২ মে) বিকেল থেকে আজ শনিবার (১৩ মে) দুপুর পর্যন্ত ইঞ্জিনচালিত নৌকায় সোনাদিয়া দ্বীপ থেকে ২ হাজারের বেশি বাসিন্দাকে সরিয়ে আনা হয়। 

সোনাদিয়া থেকে সরিয়ে আনা বেশির ভাগ বাসিন্দা মহেশখালী পৌর এলাকা, বড় মহেশখালী ও কুতুবজোম ইউনিয়নে তাদের স্বজনদের বাড়িতে আশ্রয় নিয়েছেন। যাদের উপজেলা সদরে কোনো আত্মীয় নেই, তারা কুতুবজোম ইউনিয়নের আশ্রয়কেন্দ্রে উঠেছেন।

কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শেখ কামাল বলেন, তার এলাকায় ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় ১৪টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এর মধ্যে নিচু এলাকার বাসিন্দারা এসব আশ্রয়কেন্দ্রে উঠেছেন।

মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইয়াছিন বলেন, ঘূর্ণিঝড় ‘মোখা’ মোকাবিলায় ৯৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে । প্রশাসনের সহায়তায় সোনাদিয়া দ্বীপ থেকে ২ হাজারের বেশি বাসিন্দাকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন