২৬ জুন ২০২৪, বুধবার



২৪৬ রান তাড়া করতে নেমে শুরুতেই চাপে আইরিশরা

ক্রীড়া ডেস্ক || ০৯ মে, ২০২৩, ০৯:০৫ পিএম
২৪৬ রান তাড়া করতে নেমে শুরুতেই চাপে আইরিশরা


ইংল্যান্ডের চেমসফোর্ডে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ। এরপর বোলিংয়ে এসে শুরু থেকেই আক্রমণাত্মক বোলিং করছেন টাইগার পেসাররা। ফলে শরিফুল-হাসানরা ইনিংসের শুরুতেই ২ উইকেট তুলে নিয়ে চেপে ধরেছেন আইরিশদের। ২৭ রানে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড।

মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডের কাউন্ট্রি গ্রাউন্ডে বাংলাদেশের দেওয়া লক্ষ তাড়া করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করেছে আইরিশরা।

ইনিংসের তৃতীয় ওভারে পল স্টারলিংকে (১৫) মেহেদি হাসান মিরাজের ক্যাচ বানান শরিফুল। পরের ওভারে আইরিশ অধিনায়ক অ্যান্ডি বালবির্নিকে (৫) বোল্ড করেন হাসান মাহমুদ। 

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে ৭০ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন মুশফিক। এছাড়া নাজমুল হোসেন শান্ত ৪৪ ও তোহিদ হৃদয়-মেহেদি হাসান মিরাজ ২৭ রান করে করেন।

ইংল্যান্ডের চেমসফোর্ডের কাউন্টি গ্রাউন্ডে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরুতে ধাক্কা খায় বাংলাদেশ। ইনিংসের চতুর্থ বলে আয়ারল্যান্ড পেসার জশ লিটলের দারুণ ডেলিভারিতে লেগ বিফোর আউট হন বাংলাদেশের ওপেনার লিটন দাস। রিভিউ না নিয়ে ৬৭তম ওয়ানডেতে দশমবারের মত শূন্যতে বিদায় নেন লিটন।

লিটন ফেরার পর ২টি চার আদায় করে নিলেও চতুর্থ ওভারে থামতে হয় বাংলাদেশের আরেক ওপেনার ও অধিনায়ক তামিম ইকবালকে। মার্ক অ্যাডায়ারের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফিরেন ১৪ রান করা তামিম।

১৫ রানে দুই ওপেনারকে হারানোয় চাপে পড়ে বাংলাদেশ। দলকে চাপমুক্ত করতে তৃতীয় উইকেটে বড় জুটির আভাস দিয়েও ৩৭ রানে বেশি তুলতে পারেননি শান্ত ও সাকিব আল হাসান। আক্রমনাত্মক ব্যাটিং করা সাকিবকে বোল্ড করেন পেসার গ্রাহাম হুম। ৪টি চারে ২১ বলে ২০ রান করেন সাকিব।  

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন