১৯ মে ২০২৪, রবিবার



আখাউড়া স্থলবন্দরে ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || ১৫ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:৩২ এএম
আখাউড়া স্থলবন্দরে ২ দিন আমদানি-রপ্তানি বন্ধ


ভারতের ত্রিপুরা রাজ্যের বিধান সভা নির্বাচন উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আগামী ১৫ ও ১৬ ফেব্রুয়ারি দুইদিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে করে বুধবার ও বৃহস্পতিবার এ বন্দরে সব ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকবে। মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন সূত্রে এতথ্য জানা যায়। 

এ বিষয়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা স্থল বন্দরের ‘ইন্দো-বাংলা এক্সপোর্টার-ইমপোর্টার কমিউনিকেশন সেন্টারের সাধারণ সম্পাদক শিব শংকর দেব সই করা একটি চিঠি আখাউড়া স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের কাছে পাঠিয়েছে।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এ সংক্রান্ত চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, বিধান সভার নির্বাচনকে কেন্দ্র করে কাল বুধবার ও বৃহস্পতিবার এ বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এবং শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে আগামী শনিবার অর্থাৎ ১৮ ফেব্রুয়ারি থেকে ব্যবসায়িক কার্যক্রম চলবে।

আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন ইনচার্জ স্বপন চন্দ্র দাস বলেন, ‌‘ভারতের ত্রিপুরা রাজ্যের বিধান সভার নির্বাচন উপলক্ষে আগামী বুধবার ও বৃহস্পতিবার আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বন্দর দিয়ে দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।’ 

আজহার/এম



আরো পড়ুন