১৮ মে ২০২৪, শনিবার



চালক ছাড়াই চললো ট্রেন ৭০ কিলোমিটার, অতঃপর...

আন্তর্জাতিক ডেস্ক || ২৫ ফেব্রুয়ারী, ২০২৪, ০৫:০২ পিএম
চালক ছাড়াই চললো ট্রেন ৭০ কিলোমিটার, অতঃপর...


চালক ছাড়াই ৭০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছে একটি মালবাহী ট্রেন। এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে রেলওয়ে কর্মীদের মধ্যে। তবে শেষ পর্যন্ত বড় কোনো দুর্ঘটনা ঘটেনি। ভারতের পাঞ্জাবে এমন অবাক করা ঘটনা ঘটেছে। খবর এনডিটিভি  

রেল সূত্র জানিয়েছে, নিয়ম মেনে পাঞ্জাবের পাঠানকোট স্টেশনে দাঁড়ায় মালবাহী ট্রেনটি। এরপর ট্রেন থেকে নেমে যান চালক। এরপরই ট্রেনটি নিজ থেকে চলতে শুরু করে। বিষয়টি জানাজানি হওয়ার পরই রেল কর্মীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পড়ে ট্রেনটি থামানোর জন্য তৎপরতা শুরু করেন রেল কর্মীরা। শেষ পর্যন্ত পাঠানকোটের এক রেল কর্মী জানান, লাইনে মোটা কাঠের পাটাতন পেতে আটকানো হয় ট্রেনটিকে। যদিও ততক্ষণে চালক ছাড়াই ৭০ কিলোমিটার পাড়ি দিয়েছে ট্রেনটি।

জানা গেছে, ওই ট্রেনটিতে ছিল স্টোনচিপস। পাঁচটি স্টেশন পার হওয়ার পর ট্রেনটিকে উচি বাসি স্টেশনে থামানো হয়। কিন্তু চালক ট্রেন থেকে নামার পরে সেটি চলতে শুরু করল কী করে এমন প্রশ্নে রেল কর্মীরা জানান, চালক ট্রেন থেকে নামার আগে হ্যান্ড ব্রেক টানতে ভুলে যান। এর ফলেই এ ঘটনা ঘটে। 

যদিও এ ঘটনায় কেউ নিহত বা আহত হননি। চালকের ভুল ছাড়া অন্য কোনো গাফিলতি ছিল কি না, তাও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে রেলওয়ের কর্মকর্তারা। 



আরো পড়ুন