১৮ মে ২০২৪, শনিবার



বঙ্গবন্ধু সেতুতে ৪ দিনে ১১ কোটি টাকার টোল আদায়

টাঙ্গাইল সংবাদদাতা || ২১ এপ্রিল, ২০২৩, ০৬:০৪ পিএম
বঙ্গবন্ধু সেতুতে ৪ দিনে ১১ কোটি টাকার টোল আদায়


ঈদকে সামনে রেখে রাজধানী ছেড়ে পরিবার পরিজন নিয়ে উত্তরের পথে ছুটছে মানুষ। এতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। এবারের ঈদ যাত্রায় গত রোববার (১৬ এপ্রিল) দিবাগত রাত ১২টা থেকে আজ (২১ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ১ লাখ ৪৪ হাজার ৯৩৩টি যানবাহন পারাপার হয়েছে। এই সময়ে সেতুতে টোল আদায় হয়েছে ১১ কোটি ১৭ লাখ ৯৩ হাজার ৬৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় প্রতিদিন ১৭ থেকে ১৮ হাজার যানবাহন সেতু পারাপার হয়। ঈদের কারণে গত রোববার থেকে এই মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে। তারপর প্রতিদিনই যানবাহন বৃদ্ধির হার অব্যাহত থাকে। তবে আজ সকাল থেকে যানবাহনের চাপ কমতে শুরু করেছে।

সূত্র জানায়, বুধবার রাত ১২টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ৩২ ঘণ্টায় ৫৬ হাজার ১২৮টি যানবাহন সেতু পারাপার হয়েছে। এর মধ্যে পূর্ব প্রান্ত থেকে (টাঙ্গাইল প্রান্ত) উত্তরবঙ্গের দিকে গিয়েছে ৩৭ হাজার ১৮৪টি যানবাহন। অপরদিকে উত্তরবঙ্গ থেকে ঢাকার দিকে পার হয়েছে ১৮ হাজার ৯৪৪টি যানবাহন। বিপুল পরিমাণ এই যানবাহন থেকে টোল আদায় হয়েছে ৩ কোটি ৯২ লাখ ১২ হাজার ২০০ টাকা।

এর আগে গত মঙ্গলবার রাত ১২টা থেকে বুধবার রাত ১২টা পর্যন্ত ৩৬ হাজার ৬৯টি যানবাহন সেতু পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ২ কোটি ৭১ লাখ ৯৫ হাজার ৪০০ টাকা। গত সোমবার রাত ১২টা থেকে মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত ৩০ হাজার ২৫১টি যানবাহন সেতু পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ২ কোটি ৪৪ লাখ ২১ হাজার ৫৫০ টাকা। গত রোববার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ২২ হাজার ৪৮৫টি যানবাহন সেতু পারাপার হয়। এ থেকে টোল আদায় হয় ২ কোটি নয় লাখ ৬৪ হাজার ৫০০ টাকা।

হাবিবুল্লাহ/এইচ



আরো পড়ুন