১৮ মে ২০২৪, শনিবার



পুরনো গানে নতুনরূপে চঞ্চল-শাওন

বিনোদন ডেস্ক || ১৮ এপ্রিল, ২০২৩, ১১:০৪ এএম
পুরনো গানে নতুনরূপে চঞ্চল-শাওন


নাটক ও সিনেমার দুই জনপ্রিয় মুখ চঞ্চল চৌধুরী ও মেহের আফরোজ শাওন। অভিনয় দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন দুজনেই। অভিনেতার বাইরে তাদের আরেকটি পরিচয় আছে। দুজনেই ভালো গান করেন। এবার ৪৫ বছর পুরনো গান নতুনভাবে দর্শকদের শোনাবেন চঞ্চল-শাওন।   

প্রখ্যাত গীতিকবি ও চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ারের লেখা একটি জনপ্রিয় গান ‘ঢাকা শহর আইসা আমার আশা ফুরাইছে’। গানটি প্রায় ৪৫ বছরের পুরনো। আজিজুর রহমানের পরিচালনায় ১৯৭৮ সালের ২৯ সেপ্টেম্বর মুত্তিপ্রাপ্ত রাজ্জাক ও অঞ্জনা অভিনীত ‘অশিক্ষিত’ সিনেমায় ব্যবহৃত হয়েছিল। এর সুর ও সংগীত পরিচালনা করেছিলেন সত্য সাহা। কণ্ঠ দিয়েছিলেন শাম্মী আখতার ও খন্দকার ফারুক আহমেদ। 

এবার গানটি নতুন করে কণ্ঠে তুলেছেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী ও কথাসাহিত্যিক হুমায়ূন পত্নী মেহের আফরোজ শাওন। নতুন করে সংগীতায়োজন করেছেন ইমন সাহা। ‘আইপিডিসি আমাদের গান ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার’ শিরোনামে একটি প্রজেক্টের আওতায় গানটি তৈরি হয়েছে বলে জানা গেছে। এই ঈদে চাঁদ রাতে এটি প্রকাশ হবে। 

এই প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, ‘আগের প্রজন্মের সঙ্গে বর্তমান প্রজন্মের একটি যোগসূত্র তৈরি করে দেওয়ার জন্য গানটি গাইবার চেষ্টা করেছি। আশা করছি শ্রোতাদের ভালো লাগবে।’ 

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন