২৮ জুন ২০২৪, শুক্রবার



সুনামগঞ্জের হাওর থেকে বুয়েটের ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার

সুনামগঞ্জ সংবাদদাতা || ৩১ জুলাই, ২০২৩, ০৯:০৭ পিএম
সুনামগঞ্জের হাওর থেকে বুয়েটের ২৬ শিক্ষার্থী  গ্রেপ্তার


সরকারবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে সুনামগঞ্জের টাঙ্গুয়ার হাওর  থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়েল ২৬ শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। এই সময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের আরও ৮ শিক্ষার্থীকেও গ্রেপ্তার করা হয়েছে।  রোববার (৩০ জুলাই ) স্থানীয় থানা পুলিশ  তাদের গ্রেপ্তার করে। এরপর সোমবার (৩১ জুলাই) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু সাইদ।

তাহিরপুর থানা পুলিশ জানায়, তাহিরপুর উপজেলা বাজারের নৌকা ঘাট থেকে রোববার সকাল ৭টায় একটি নৌকায় করে বুয়েটের ২৬ শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের আরও ৮ জন শিক্ষার্থীসহ ৩৪ জনের একটি টিম  টাঙ্গুয়ার হাওরের ঘুরতে যায়। টাঙ্গুয়ার হাওরে  ঘোরার পর দুপুরের দিকে পাটলাই নদী দিয়ে জনসাধারণের জানমালের ক্ষতির উদ্দেশ্যে গোপন ষড়যন্ত্র করে। এসময় তারা ধর্মীয় জিহাদ সৃষ্টির মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করার একটি বৈঠকে বসে। 

অতিরিক্ত পুলিশ সুপার জানান, তাহিরপুরের নতুন বাজারের সামনে নৌকাটি পর্যটকবাহী নৌকাটি এলে পুলিশের দুটি স্পিডবোট নৌকাটি থামিয়ে তাদের আটক করে। এরপর তাদের থানায় নিয়ে যায়।  দীর্ঘ ২৪ ঘণ্টা জিজ্ঞেসাবাদ শেষে সোমবার বিকালে তাহিরপুর থানার এস আই রাশেদুল কবীর বাদী হয়ে ওই ৩৪ শিক্ষার্থীর বিরুদ্ধে  সন্ত্রাসবিরোধী আইনে  মামলা দায়ের করেন।

ঢাকা বিজনেস/জাহাঙ্গীর/এমএ/




আরো পড়ুন