১৮ মে ২০২৪, শনিবার



সিলেট স্টেডিয়ামে বৃষ্টির হানা, ম্যাচ সাময়িক বন্ধ

হাকিম মাহি, সিলেট থেকে || ২০ মার্চ, ২০২৩, ০৬:০৩ পিএম
সিলেট স্টেডিয়ামে বৃষ্টির হানা, ম্যাচ সাময়িক বন্ধ


মাত্র শেষ হলো বাংলাদেশের ইনিংস। আর শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বৃষ্টির হানা। যেন বাংলাদেশকে ওয়ানডে ইতিহাস গড়ার সময় দিলো প্রকৃতি। তবে, এই মুহূর্তে বৃষ্টি বাংলাদেশের জন্য কোনো দুঃসংবাদ দিচ্ছে কি না, সেই প্রশ্ন গ্যালারির দর্শকদের। তবে, ম্যাচ সাময়িক বন্ধ রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে বৃষ্টি শেষ হলে ম্যাচ শুরু হবে, নাহয় পরিত্যক্ত হবে।  

এদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ নিশ্চিত করতে চায় স্বাগতিক বাংলাদেশ। এ লক্ষ্যে সোমবার (২০ মার্চ) দুপুর ২টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল টাইগাররা। ম্যাচ শুরুর আগে টস হেরে ব্যাটিং করেছে তামিমের দল। ব্যাটে নেমে সব ওভার খেলে ৬ উইকেটের বিনিময়ে ৩৪৯ রান সংগ্রহ করে তারা। এর আগের ম্যাচে ৩৩৮ রান করে ওয়ানডের ইতিহাসে রেকর্ড সংখ্যক রান করে বাংলাদেশ। আজকের ম্যাচে এই রেকর্ডও ভেঙে নতুন ইতিহাস গড়লো তারা। আইরিশদের জিততে হলে বাংলাদেশের রেকর্ড টপকাতে হবে। 

ইনিংসে ওপেনিংয়ে নেমে তামিম ২৩ রান করে আউট হলেও লিটন-শান্তর ব্যাটে উড়তে থাকে বাংলাদেশ। ৭১ বলে ৭০ রান করে সাজঘরে ফেরেন লিটন দাস। শান্তও ৭৭ বলে ৭৩ রান করে আউট হন। আলোচনায় থাকা সাকিব ১৯ বলে ১৭ করে আউট হন। ইনিংসের সবচেয়ে বেশি রান করেন মুশফিক। তিনি শেষ বলে শত রান করে চ্যালেঞ্জিং সংগ্রহের পথে নিয়ে যান টাইগার শিবিরকে।   

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছে স্বাগতিক বাংলাদেশ। ফলে ইতিহাস গড়ে ১৮৩ রানের বিশাল ব্যবধানে জিতেছে টাইগাররা। এবার আইরিশদের বিপক্ষে টাইগারদের লক্ষ্য এক ম্যাচ হাতে রেখে সিরিজ জয়।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন