২৬ জুন ২০২৪, বুধবার



অনেক দেশ হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল: স্পিকার

ঢাকা বিজনেস ডেস্ক || ১৩ মার্চ, ২০২৩, ০৩:৩৩ পিএম
অনেক দেশ হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল: স্পিকার


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস প্রচেষ্টায় করোনাকালীন জনজীবন সুরক্ষিত রয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, ‘করোনা-পরবর্তী পরিস্থিতিতে অনেক  দেশের অর্থনীতি হিমশিম খেলেও বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রয়েছে।’বাহরাইনের রাজধানী মানামা সফররত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে অস্ট্রেলিয়ার প্রতিনিধি পষিদের স্পিকার মিলটন ডিকের সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন।  সোমবার (১৩ মার্চ)  এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ১৪৬তম আইপিইউ সম্মেলন উপলক্ষে ড. শিরিন শারমিন চৌধুরী বর্তমানে মানামায় অবস্থান করছেন।  এক্সিবিশন ওয়ার্ল্ড বাহরাইনের দ্বিপাক্ষিক সভা কক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে তারা বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন, ব্যবসা বাণিজ্যের প্রসার, জলবায়ু পরিবর্তন ও অন্যান্য বৈশ্বিক চ্যালেঞ্জ, নারীর ক্ষমতায়ন নিয়ে আলোচনা করেন।

 বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে স্পিকার মিলটন ডিক বলেন, ‘চলমান বৈশ্বিক সংকট, জলবায়ু পরিবর্তন ইত্যাদি চ্যালেঞ্জসমূহ বর্তমানে সব দেশের জন্য প্রযোজ্য। এ সব  চ্যালেঞ্জ মোকাবিলা করে অন্তর্ভুক্তিমূলক টেকসই উন্নয়ন নিশ্চিত করতে বাংলাদেশের পাশে অস্ট্রেলিয়া সব সময় থাকবে। 

বৈঠকে আরও উপস্থিত ছিলেন মো. শাহে আলম এমপি, রাজী মোহাম্মদ ফখরুল এমপি, উম্মে কুলসুম স্মৃতি এমপি, রাহগির আলমাহি এরশাফ এমপি, উম্মে ফাতেমা নাজমা বেগম এমপি, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব কে এম আব্দুস সালাম, যুগ্মসচিব এম এ কামাল বিল্লাহ প্রমুখ। সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন