১৭ জুন ২০২৪, সোমবার



ইসরাইলের হামলা: গাজায় নিহত বেড়ে ৩১৩

আন্তর্জাতিক ডেস্ক || ০৮ অক্টোবর, ২০২৩, ০৪:১০ পিএম
ইসরাইলের হামলা: গাজায় নিহত বেড়ে ৩১৩


ইসরাইলের পাল্টা হামলার গাজা উপত্যকায় নিহতের সংখ্যা বেড়ে ৩১৩ জনে দাঁড়িয়েছে। এছাড়াও আহত হয়েছেন প্রায় ২ হাজার ফিলিস্তিনি। রোববার (৮ অক্টোবর) কাতার ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

শনিবার ইসরাইলে ৫ হাজর রকেট হামলা চালায় ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এর জবাবে গাজায় পাল্টা হামলা চালিয়েছে ইসরাইলের সেনারা। এই হামলায় এ পর্যন্ত গাজায় ৩১৩ জন নিহত হয়েছেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরাইলি হামলায় গাজায় ৩১৩ জন নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন প্রায় ২ হাজার মানুষ।

ইসরাইলি সেনাবাহিনীর মুখপাত্র ড্যানিয়েল হাগারি জানিয়েছেন, তাদের সঙ্গে লড়াইয়ে শতাধিক ফিলিস্তিনি যোদ্ধা নিহত হয়েছেন। এছাড়াও অনেকজনকে বন্দি করেছেন তারা।

হাগারি আরও বলেন, ‘আমরা হামাসের নেতাদের টার্গেট করে হামলা করছি।’

ফিলিস্তিনের প্রতিরোধ যোদ্ধা ও সশস্ত্র গোষ্ঠী হামাসের অতর্কিত রকেট হামলায় এখন পর্যন্ত ৩০০ জন ইসরাইলি নিহত হয়েছেন। এছাড়াও আহত হয়েছেন দেড় হাজারেরও বেশি।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, হামাসের হামলায় তাদের ২৬ জন সেনা নিহত হয়েছেন। তারা আরও জানিয়েছে, নিহত সেনাদের নাম তাদের ওয়েবসাইটে দেওয়া হয়েছে ও তাদের সবার পরিবারকে জানানো হয়েছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন