২৬ জুন ২০২৪, বুধবার



যৌনকর্মীর চরিত্রে ৬ নায়িকা

বিনোদন ডেস্ক || ২০ ফেব্রুয়ারী, ২০২৩, ০৭:৩২ পিএম
যৌনকর্মীর চরিত্রে ৬ নায়িকা


সঞ্জয় লীলা বানসালির প্রথম ওয়েব সিরিজের টিজার প্রকাশ পেয়েছে। টিজারে নায়িকাদের দেখা গেলো কালো উজ্জ্বল পোশাকে। দৃষ্টি ছুরির থেকেও তীক্ষ্ণ, ঠোঁটের হাসিতে কোমলতা থাকলেও স্পষ্ট নিষ্ঠুর মনের ছাপ। এমনটাই দেখা গেলো বানসালির ওয়েব সিরিজ ‘হীরামান্দি’র টিজারে।   

গত বছর সঞ্জয়লীলা বানসালীর মুন্সিয়ানার ছোঁয়ায় ‘গাঙ্গুবাঈ কাঠিয়াবাড়ি’ হয়ে উঠেছিলেন আলিয়া ভাট। বক্স অফিসেও মিলেছিল সাফল্য। এবারে, পতিতাপল্লির কাহিনি নিয়ে ওয়েব সিরিজ তৈরি করছেন এই পরিচালক। মুখ্য চরিত্রে রয়েছেন মনীষা কৈরালা, সোনাক্ষী সিনহা, অদিতি রাও হায়দারি, রিচা চাড্ডা, শারমিন সিগাল ও সানজিদা শেখ। বড়পর্দা ও ছোটপর্দার এই ৬ নায়িকাই এবার বানসালির তুরুপের তাস।

স্বাধীনতার আগে লাহোরের বারবনিতাদের জীবন কেমন ছিল? কারা রানির মতো জীবন অতিবাহিত করতেন? কারাই বা প্রতিমুহূর্তে সমাজের চোখে চোখ রেখে নিজের শর্তে চলতেন, সেই কাহিনীই দেখা যাবে বানসালির এই নতুন সিরিজে। জানা গেছে, ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়াড়ি’র শুটিংয়ের সেটকেই নতুনভাবে সাজিয়ে তোলা হয়েছে। আর সেখানেই শুটিং করা হচ্ছে ‘হীরামান্দি’র।

প্রসঙ্গত, ‘হীরামান্দি’ নিয়ে কথা বলতে গিয়ে সঞ্জয় লীলা বানসালী জানিয়েছিলেন, ‘এটি তার ড্রিম প্রজেক্ট। অনেক পরিকল্পনা, প্রস্তুতির পর কাজটি শুরু করছেন। এই সিরিজের মাধ্যমে বারবনিতার জীবনের চালচিত্র সারাবিশ্বের দর্শকদের সামনে তুলে ধরতে চান তিনি। তাই কোনো কমতি রাখতে চান না।’ নেটফ্লিক্সে দেখা যাবে ‘হীরামান্দি’। তবে, নির্দিষ্ট তারিখ এখনও জানা যায়নি।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন