১৯ মে ২০২৪, রবিবার



৫৩১ রানে থামলো শ্রীলঙ্কা

ঢাকা বিজনেস ডেস্ক || ৩১ মার্চ, ২০২৪, ০৪:০৩ পিএম
৫৩১ রানে থামলো শ্রীলঙ্কা


দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশের বিপক্ষে লড়ছে শ্রীলংকা। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে চলছে দ্বিতীয় দিনের খেলা। যেখানে নিজেদের প্রথম ইনিংসে ৫৩১ রানে থেমেছে লংকানরা।

৪ উইকেটে ৩১৪ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে শ্রীলংকা। আগেরদিন যেখানে থেমেছিলেন, সেখান থেকেই আপন ছন্দে এগোতে দুই ব্যাটার দিনেশ চান্দিমাল ও ধনঞ্জয় ডি সিলভা।

দলীয় রানের চাকা ঘোরানোর পাশাপাশি দুজনেই ফিফটি তুলে নেন। ১০৫তম ওভারে সাকিবের ঘূর্ণিতে কাটা পড়েন চান্দিমাল (৫৯)। যার মাধ্যমে ভেঙে যায় তাদের ৮৬ রানের জুটি।

এরপর ক্রিজে আসেন কামিন্দু মেন্ডিস। তার সঙ্গে জুটি গড়েছিলেন ধনঞ্জয় ডি সিলভা। কিন্তু ফিফটি করে সেঞ্চুরির পথে এগোতে থাকা ধনঞ্জয়ের উইকেট ঝুলিতে ভরেন খালেদ আহমেদ। এতে ৭০ রানেই সাজঘরের পথ ধরেন লঙ্কান দলপতি।

প্রভাত জয়সুরিয়াকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট শিকার করেন সাকিব। এ ব্যাটার ২৮ রান করেন। অন্যপ্রান্তে অর্ধশতক পূরণ করেছেন কামিন্দু মেন্ডিস। শেষ পর্যন্ত ৯২ রানে অপরাজিত থাকেন তিনি।

বাকিদের মাঝে আর কেউই তেমন রান করতে পারেননি। শেষদিকে তাইজুলের বুদ্ধিদীপ্ত রান আউটে আসিথা ফার্নান্দো ফিরলে গুটিয়ে যায় লঙ্কানরা। বাংলাদেশের হয়ে সাকিব তিনটি, হাসান দুটি এবং মিরাজ ও খালেদ একটি করে উইকেট নেন।



আরো পড়ুন