০১ জুলাই ২০২৪, সোমবার



আসছে শ্রীদেবীর জীবনী

বিনোদন ডেস্ক || ১১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৫:৩২ পিএম
আসছে শ্রীদেবীর জীবনী


 ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি, প্রয়াত হয়েছেন শ্রীদেবী!গোটা চলচ্চিত্র জগতে বিষাদের ছায়া। বলিউডের আশির দশকের অন্যতম জনপ্রিয় নায়িকার মৃত্যুর খবরে তখন স্তব্ধ গোটা দেশ। রুপালি পর্দায় আর দেখা যাবে না ‌‘চাঁদনি’কে।

তার পর কেটে গেছে প্রায় পাঁচ বছর। ‘মিস্টার ইন্ডিয়া’ খ্যাত অভিনেত্রীর মৃত্যুতে বিতর্কও কম হয়নি। অনেকেরই মনে হয়েছিল, পরবর্তীকালে হয়ত দর্শক ও অনুরাগীদের কথা ভেবে বায়োপিক তৈরি হবে শ্রীদেবীর জীবনাবলম্বনে। এখনো পর্যন্ত তা হয়নি।

তবে, এবার দুধের স্বাদ ঘোলে মেটানোর মতো ঘোষণা দিলেন শ্রীদেবীর স্বামী ও প্রযোজক বনি কাপুর। শ্রীদেবীর মৃত্যুর প্রায় পাঁচ বছর পর তার জীবনী বের করার ঘোষণা দেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিবৃতি দিয়ে বনি কাপুর জানালেন, ওয়েস্টল্যান্ড বুকস থেকে প্রকাশিত হবে সেই বই, নাম- ‘শ্রীদেবী : দ্য লাইফ অব আ লিজেন্ড’।

বিবৃতিতে বনি কাপুর জানান, এই বই লেখার জন্য কলম ধরেছেন গবেষক, লেখক ও কলামিস্ট ধীরাজ কুমার। বনি কাপুর জানান, 'ধীরাজকে শ্রীদেবী নিজের পরিবারের সদস্যের চোখে দেখতেন। আমরা খুব খুশি হয়েছি, এমন কেউ বইটি লিখছেন, যিনি ওর জীবন ও ওর কজের প্রতি সুবিচার করতে পারবেন।'

প্রায় ৫০ বছরের কর্মজীবনে ৩০০-র বেশি ছবিতে অভিনয় করেছেন পদ্মশ্রীজয়ী অভিনেত্রী। হিন্দির পাশাপাশি সমান তালে কাজ করেছেন দক্ষিণী ছবিতেও।

প্রয়াত স্ত্রীর স্মৃতিচারণ করতে গিয়ে বনি কাপুর বলেন, 'শ্রীদেবী অসামান্য প্রতিভাবান এক শিল্পী ছিলেন, ওর কাজই ওকে সব থেকে বেশি খুশি করত। কিন্তু ব্যক্তিগত জীবনকে তিনি ব্যক্তিগত রাখতেই পছন্দ করতেন।'

ধীরাজ কুমারের প্রতি শ্রদ্ধা ও অগাধ ভরসা ছিল তার, জানান বনি। শ্রীদেবীর বিশ্বস্ত কেউ যে তার জীবনী লেখার উদ্যোগ নিয়েছেন, তাতে এক প্রকার নিশ্চিন্ত অভিনেত্রীর পরিবার।

ঢাকা বিজনেস/এন/   



আরো পড়ুন