১৮ মে ২০২৪, শনিবার



বাংলাদেশ-সৌদি আরবের মধ্যে বিনিয়োগ বাড়ানোর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি

ঢাকা বিজনেস ডেস্ক || ২০ মার্চ, ২০২৩, ১০:০৩ এএম
বাংলাদেশ-সৌদি আরবের মধ্যে বিনিয়োগ বাড়ানোর সুযোগ রয়েছে: রাষ্ট্রপতি


বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ ও বহুমাত্রিক বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। তিনি বলেন, ‘বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে বাণিজ্য বিনিয়োগ বাড়ানোর যথেষ্ট সুযোগ রয়েছে।’রোববার (১৯ মার্চ)  সন্ধ্যায়  বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে  সৌদি আরবের রাষ্ট্রদূত  ইসা ইউসেফ ইসা আলদুহেইলানের সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। 

সৌজন্য সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানান, সৌদি রাষ্ট্রদূত ‌‘বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে সৌদি আরবের বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সাউদ এবং ক্রাউন প্রিন্স মোহাম্মদ সালমান বিন আবদুল আজিজ আল সাউদের দুটি শুভেচ্ছাপত্র রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করেন। তিনি আরও জানান, বাংলাদেশের স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শুভেচ্ছাপত্রে দু-দেশের সরকার ও জনগণের অব্যাহত উন্নয়ন ও অগ্রগতি কামনা করা হয়েছে। 

রাষ্ট্রপতি বলেন, ‘এ সফর দু-দেশের পারস্পরিক বিভিন্নমুখী দ্বিপাক্ষিক সংযুক্তির ক্ষেত্রে অভিনব সম্ভাবনার দ্বার উন্মোচন করেছে।’তিনি আরও বলেন, ‘সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। এই সম্পর্ক বিভিন্ন ক্ষেত্রে সম্প্রসারিত হচ্ছে।’এসময়  রোহিঙ্গাদের সহায়তা দেওয়ার জন্য সৌদি আরবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল এসএম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) ওয়াহিদুল ইসলাম খান। সূত্র: বাসস

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন