১৮ মে ২০২৪, শনিবার



২০ হাজার মেট্রিক টন চাল জব্দ, গুদাম সিলগালা

বাগেরহাট সংবাদদাতা || ০৩ ফেব্রুয়ারী, ২০২৩, ০২:৩২ পিএম
২০ হাজার মেট্রিক টন চাল জব্দ, গুদাম সিলগালা


বাগেরহাটের ফকিরহাট উপজেলার লকপুরে ব্যক্তি মালিকানাধীন একটি অবৈধ গুদামে অভিযান চালিয়ে মজুদ করা ২০ হাজার মেট্রিক টন চাল জব্দ করেছে র‍্যাব- ৬। 

বৃহস্পতিবার (২ফেব্রুয়ারি) বিকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অবৈধ গুদামে থেকে মজুদকৃত বিপুল পরিমাণ চাল জব্দ করে প্রাথমিকভাবে গুদামটি সিলগালা করে দেওয়া হয়। অভিযানের শুরুতে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে মজুদদার শুভাংসু কুমার চক্রবর্তীসহ তার কর্মচারীরা পালিয়ে যান।  

র‍্যাব- ৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মো. বদরুদ্দোজার নেতৃত্বে র‍্যাবের অভিযানে বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া বিনতে কাশেম, জেলা বিপণন কর্মকর্তা সুজান হোসেন খান, লে. আবুল কালাম আজাদসহ বিপুল সংখক র‍্যাব সদস্য উপস্থিত ছিলেন। 

ঘটনাস্থল থেকে র‍্যাব-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মো. বদরুদ্দোজা জানান, চালের বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি ও মূল্যবৃদ্ধি করে অধিক মুনাফা লাভের আশায় একজন অসাধু ব্যবসায়ী অবৈধ মজুদ গড়ে তুলেছেন এমন সংবাদের ভিত্তিতে বাগেরহাটে ফকিরহাট উপজেলার লকপুরে অভিযান পরিচালনা করা হয়।এসময়ে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে বিপুল মজুদদার শুভাংসু কুমার চক্রবর্তীসহ তার কর্মচারীরা পালিয়ে গেলে তার মালিকানাধীন ওই অবৈধ গুদামে মজুদ করে রাখা ২০ মেট্রিক টনের অধিক চাল দেখতে পাওয়া যায়। প্রাথমিকভাবে চাল জব্দ করে গুদামটি সিলগালা করে দেওয়া হয়। অবৈধ মজুদদার শুভাংসু কুমার চক্রবর্তীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান এই র‍্যাব কর্মকর্তা।

বাপ্পা/এম



আরো পড়ুন