২০ অক্টোবর ২০২৪, রবিবার



বুধবার শুরু প্রথম টেস্ট

পাকিস্তানকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত টিম টাইগার

ঢাকা বিজনেস স্পোর্টস ডেস্ক || ২০ আগস্ট, ২০২৪, ০১:৩৮ পিএম
পাকিস্তানকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত টিম টাইগার


বিশ্বকাপের পর আবার মাঠে ফিরছে টাইগারদের ক্রিকেট। ক্রিকেটভক্তরা দীর্ঘদিন ধরে বাংলাদেশ দলের খেলা দেখার জন্য অধীর আগ্রহে ছিলেন। পূরণ হচ্ছে টিভি দর্শকদের প্রত্যাশাও। বুধবার (২০ আগস্ট) সকালে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই টেস্টের প্রথম ম্যাচ। 

ভিন্ন দুটি ভেন্যুতে হওয়ার কথা থাকলেও নিরাপত্তা এবং মাঠ সংস্কার ইস্যুতে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতেই হচ্ছে দুটি টেস্ট।    

বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১ টায় শুরু হবে প্রথম দিনের খেলা। সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস ও জিটিভি। যদিও সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ দেখা গিয়েছিল নাগরিক টিভিতে। 

দু’দিন আগেই ঘোষণা করা হয়েছিল পাকিস্তান একাদশ। যদিও বাংলাদেশ এখনো একাদশ ঘোষণা করেনি। অধিনায়ক শান্ত জানিয়েছেন, ম্যাচের প্রথম দিন সকালে উইকেট দেখে একাদশ ঘোষণা করা হবে। 

রাওয়ালপিন্ডির উইকেট যে পেস বান্ধব হবে তা আগেই অনুমেয়। একাদশে ৪ পেসার রেখেছে পাকিস্তান। টাইগার ব্যাটসম্যানরা পেসে কিছুটা দুর্বল সেটাও নিশ্চয় জানে পাকিস্তান। 

ম্যাচের আগের দিন মঙ্গলবার (১৯ আগস্ট) ছিল ট্রফি উন্মোচন। গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন দুই অধিনায়ক। সেখানে টাইগার অধিনায়ক শান্ত বলেছেন, তাদের দলেও ভালো পেসার রয়েছেন। আছেন ভালো স্পিনারও। তাই ভালো ফলের আশায় তিনি। ব্যাটিং অনুশীলন নিয়েও সন্তুষ্ট তিনি। 

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট পরিসংখ্যান মোটেও বলার মতো নয়। ১৩ টেস্টের ১২ টিতে জিতেছে পাকিস্তান। খুলনায় একটি টেস্ট ড্র হয়েছিল তামিম ও ইমরুল কায়েসের দৃঢ়তায়। ওই দুজনের কেউই এখন দলে নেই। । 

তবে শান্ত অবশ্য বলেছেন, পরিসংখ্যান বদলে যেতেও সময় লাগে না। একথা বলে তুমুল প্রতিদ্বন্দ্বিতার ইঙ্গিত দিয়েছেন তিনি। 



আরো পড়ুন