২৬ জুন ২০২৪, বুধবার



শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়ে মিশন শুরু প্রোটিয়াদের

ক্রীড়া ডেস্ক || ০৪ জুন, ২০২৪, ১২:০৬ এএম
শ্রীলঙ্কাকে গুঁড়িয়ে দিয়ে মিশন শুরু প্রোটিয়াদের


শ্রীলঙ্কার বিপক্ষে সহজ জয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের যাত্রা শুরু করলো দক্ষিণ আফ্রিকা। লঙ্কানদের দেয়া ৭৮ রানের জবাবে ব্যাট করতে নেমে ২২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে নোঙ্গর করে এইডেন মার্করামের দল।

সহজ লক্ষ্য হেসেখেলেই পেরিয়ে যাবে দক্ষিণ আফ্রিকা এমনটাই ধারণা ছিলো। তবে দ্বিতীয় ওভারেই নুয়ান থুশারার বলে স্লিপে ক্যাচ দিয়ে হেন্ড্রিকস ফিরে যান ৪ রানে। মার্করাম ১২ রানে আউট হয়ে গেলে ২৩ রানেই দ্বিতীয় উইকেট হারিয়ে ফেলে দক্ষিণ আফ্রিকা।

১৩তম ওভারে স্টাবস আউট হয়ে যান কাভারে ক্যাচ তুলে। হেনরিখ ক্লাসেন এসেও শুরুতে রান পেতে ভুগেছেন। কিন্তু হাসারাঙ্গাকে টানা দুই বলে ছক্কা ও চার মেরে দক্ষিণ আফ্রিকার অপেক্ষার সময় কমিয়ে আনেন তিনি। ২২ বলে একটি করে ছক্কা ও চার মেরে তিনি দলকে জয়ের বন্দরে নিয়ে যান ২২ বল বাকি থাকতে।

এর আগে, টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই বিপদে পড়ে যায় শ্রীলঙ্কা। ৩.১ ওভারে মাত্র ১৩ রানেই সাজঘরে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। এক উইকেটে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ৩১ রান। এরপর মাত্র ১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে যায় লংকানরা।

দলীয় ৪০ ও ৪৫ রানে আউট হন আরেক ওপেনার কুশাল মেন্ডিস ও মিডলঅর্ডার ব্যাটসম্যান চারিথ আসালঙ্কা। ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় লঙ্কানরা।  দলীয় ৭৭ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরেন নুয়ান থুশারা।



আরো পড়ুন