২৯ জুন ২০২৪, শনিবার



স্মার্ট বাংলাদেশ নির্মাণে ‘স্মার্ট আরজেএসসি’ কাজ করবে: বাণিজ্য প্রতিমন্ত্রী

ঢাকা বিজনেস ডেস্ক || ২৩ মে, ২০২৪, ০৮:০৫ পিএম
স্মার্ট বাংলাদেশ নির্মাণে ‘স্মার্ট আরজেএসসি’ কাজ করবে: বাণিজ্য প্রতিমন্ত্রী


স্মার্ট বাংলাদেশ গড়তে উদ্যোক্তা, কোম্পানিসহ ব্যক্তিকেও স্মার্ট হতে হবে বলে মন্তব্য করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ নির্মাণে বাণিজ্য মন্ত্রণালয়ের ‘স্মার্ট আরজেএসসি’ কাজ করে যাবে।’ বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীর একটি হোটেলে বাণিজ্য মন্ত্রণালয়ের যৌথমূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদপ্তরের (আরজেএসসি) নতুন অনলাইন সিস্টেম ‘স্মার্ট আরজেএসসি’ বিষয়ক কর্মশালায় তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘স্মার্ট আরজেএসসিকে সফল করতে সেবাভোগীদের মধ্যস্বত্বভোগী এড়িয়ে চলতে হবে।  স্মার্ট আরজেএসসি ব্যবস্থাকে ৩মাস ইউজার টেস্ট করলে  আরও গণমুখী করা যাবে।’ 

দ্রব্যমূল্য প্রসঙ্গে সাংবাদিকের প্রশ্নের উত্তরে বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিং শুরু করেছি। এই বিষয়ে আগামী সপ্তাহে আন্তঃমন্ত্রণালয় বৈঠক হবে। সেখানে এর কারণ ও কিভাবে দ্রব্যমূল্য  সাধারণের ক্রয়-ক্ষমতার মধ্যে রাখা যায়, তা নিয়ে আলোচনা করা হবে।’ 

প্রসঙ্গত, বাণিজ্য মন্ত্রণালয় ইউএসএআইডি'র সহায়তায় আরজেএসসির নতুন অনলাইন সিস্টেম ‘স্মার্ট আরজেএসসি’ বাস্তবায়ন করতে কাজ করছে।  এ সিস্টেমে উদ্যোক্তাদের নিবন্ধন প্রক্রিয়া সহজ করবে, ‘ইজ অব ডুয়িং বিজনেস’ সহায়তা করবে। 

আরজেএসসি’র নিবন্ধক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম উদ্দিন বিশেষ অতিথি হিসেবে ছিলেন। অন্যান্যের মধ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

/ঢাকা বিজনেস/এনই/ 



আরো পড়ুন