২৬ জুন ২০২৪, বুধবার



আইপিএলের প্লে-অফে যারা

ক্রীড়া ডেস্ক || ১৯ মে, ২০২৪, ০৪:০৫ পিএম
আইপিএলের প্লে-অফে যারা


আইপিএলের ১৭তম আসরে নিশ্চিত হয়েছে প্লে-অফের চার দল। সেরা চারের লড়াইয়ে শেষ দল হিসেবে প্লে-অফের টিকিট পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। বাকি তিন দল হলো- কলকাতা নাইট রাইডার্স, রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ।

১৩ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে সবার আগে প্লে-অফ নিশ্চিত করে কলকাতা। আর ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে চারে ব্যাঙ্গালুরু। এই দুই দলের পজিশন বদলের আর কোনো সুযোগ নেই।  তবে ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট দুইয়ে থাকা রাজস্থান রয়্যালস ও ১৫ পয়েন্ট নিয়ে তিনে থাকা হায়দরাবাদের পজিশন বদল হওয়ার যথেষ্ট সম্ভাবনা রয়েছে।

রাউন্ড রবিন লিগ শেষে যারা দুইয়ে থাকবে, প্রথম কোয়ালিফায়ারে কলকাতা তাদের মুখোমুখি হবে। সেখান থেকে জয়ী দল চলে যাবে সরাসরি ফাইনালে। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু খেলবে এলিমিনেটর, তাদের প্রতিপক্ষ হবে লিগপর্ব শেষে তিনে থাকা দল। এরপর প্রথম কোয়ালিফায়ার হারা দল দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে এলিমিনেটর জয়ী দলের সঙ্গে। এখানে যারা জয় পাবে, তারা ফাইনালে মিলিত হবে প্রথম কোয়ালিফায়ার জয়ী দলের সঙ্গে।

লিগপর্ব শেষে ২১ মে থেকে মাঠে গড়াবে প্লে-অফের ম্যাচ। সেদিনই অনুষ্ঠিত হবে প্রথম কোয়ালিফায়ার। আর ২২ মে এলিমিনেটর এবং ২৪ মে হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। 

আগামী ১৬ মে চেন্নাইয়ে এম এ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।



আরো পড়ুন