১৬ জুন ২০২৪, রবিবার



ঢাকা-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে চাপ বাড়লেও যানজট নেই

আব্দুল্লাহ আল নোমান, টাঙ্গাইল প্রতিনিধি || ০৬ এপ্রিল, ২০২৪, ০২:০৪ পিএম
ঢাকা-বঙ্গবন্ধুসেতু মহাসড়কে চাপ বাড়লেও যানজট নেই


প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগা-ভাগি করতে রাজধানী থেকে বাড়ি ফিরতে শুরু করেছেন উত্তর-দক্ষিণাঞ্চলের ঘরমুখো মানুষেরা। এতে বঙ্গবন্ধু সেতু থেকে এলেঙ্গা পর্যন্ত সাড়ে ১৩ কিলোমটার ভোগান্তির আশঙ্কা থাকায় সিসি ক্যামেরায় মনিটরিং করছে জেলা পুলিশ। এদিকে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মহাসড়কের টাঙ্গাইলের অংশে যানবাহনের বাড়তি চাপ লক্ষ করা যাচ্ছে। তবে কোথাও যানজটের সৃষ্টি হয়নি।

গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ২৪ হাজার ৭১০টি যানবাহন পারাপার হয়েছে বলে জানা যায়। মহাসড়কে টাঙ্গাইলের অংশে ৬৫ কিলোমিটার যানজট নিরসনে পুলিশের ৭ শতাধিক সদস্য দায়িত্ব পালন করছেন। তবে যানজট না থাকলেও গণপরিবহনের সংখ্যা কম থাকায় ঘণ্টার পর ঘণ্টা যাত্রীদের দাঁড়িয়ে থাকতে হবে। পাশাপাশি যাত্রীদের কাছ থেকে নেওয়া হচ্ছে অতিরিক্ত ভাড়া।

পুলিশ জানিয়েছে মহাসড়কে শনিবার (৬ এপ্রিল) দুপুর পর্যন্ত কোথাও যানজটের সৃষ্টি হয়নি। যানজট নিরসনে ২৪ ঘণ্টায় পুলিশ নিরলসভাবে কাজ করছেন। এই সড়ক দিয়ে প্রায় ২২ থেকে ২৩টি জেলার যানবাহন চলাচল করে। তাই এই সড়কে গাড়ির চাপ থাকে বেশি। ঈদের সময় ঘরমুখো যাত্রীদের চাপে যানবাহনের সংখ্যা ৫ থেকে ৬ গুণ বাড়ে।  

এই ব্যাপারে টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, ‘টাঙ্গাইলের অংশে পরিবহন চালকরা ৬৫ কিলোমিটার এলাকা জুড়ে ৬ লেনের সুবিধা পাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে-সঙ্গে যানবাহন বাড়তে শুরু করলেও  নির্বিঘ্নে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। এ ছাড়া এলেঙ্গা থেকে সেতু এলাকা সাড়ে ১৩ কিলোমটার দুই লেন রয়েছে। সেখানে আমাদের কঠিন নজর দারি রয়েছে। এই সাড়ে ১৩ কিলোমিটার এলাকাজুড়ে সিসি ক্যামেরায় আওতায় রেখেছে। এছাড়া, টাঙ্গাইল অংশে ৭ শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে যাত্রীদের নির্বিঘ্নে ঘরে ফেরাতে।’



আরো পড়ুন