২৬ জুন ২০২৪, বুধবার



নির্ধারিত সূচির আগেই বাংলাদেশে এলো শ্রীলঙ্কা দল

ক্রীড়া ডেস্ক || ০১ মার্চ, ২০২৪, ০৪:০৩ এএম
নির্ধারিত সূচির আগেই বাংলাদেশে এলো শ্রীলঙ্কা দল


বিপিএলে মজেছে বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা। বিপিএলের পরপরই আবার ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ। শুক্রবার (১ মার্চ) ফাইনালের মধ্যদিয়ে পর্দা নামবে দশম বিপিএলের। ওইদিনই বাংলাদেশে আসার কথা ছিল শ্রীলঙ্কার। 

তবে তার একদিন আগেই ঢাকায় পা রেখেছে লঙ্কানরা। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ২৭ জনের বহর নিয়ে ঢাকা থেকে এবার তাদের গন্তব্য সিলেট। আসন্ন এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দুই দল।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগামী ৪ মার্চ থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। একই ভেন্যুতে বাকি দুই টি-টোয়েন্টি হবে ৬ ও ৯ মার্চ। প্রথম দুই ম্যাচ সন্ধ্যা ৬টায় শুরু হলেও সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে বিকেল তিনটায়।

সিলেটের পর চট্টগ্রামে উড়াল দেবে দুই দল। সেখানে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ১৩ মার্চ দুপুর ২ টা ৩০ মিনিটে প্রথম ওয়ানডে খেলতে নামবে দুই দল। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ১৫ ও ১৮ মার্চ। দুই ম্যাচ বেলা আড়াইটায় হলেও শেষ ওয়ানডে হবে সকাল ১০ টায়। ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে।

সাদা বলের ক্রিকেট শেষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নামবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ২২-২৬ মার্চ। ম্যাচটি হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। দ্বিতীয় টেস্ট হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ৩০ মার্চ থেকে ৩ এপ্রিল।




আরো পড়ুন