০১ জুলাই ২০২৪, সোমবার



বড়পুকুরিয়া কয়লাখনিতে ৮৬ জনকে নিয়োগ দেওয়ার নির্দেশ

ঢাকা বিজনেস ডেস্ক || ২৫ জানুয়ারী, ২০২৪, ১২:০১ পিএম
বড়পুকুরিয়া কয়লাখনিতে ৮৬ জনকে নিয়োগ দেওয়ার নির্দেশ


বড়পুকুরিয়া কয়লাখনিতে ২০০৯ সালের সার্কুলারের পর বন্ধ হয়ে থাকা ড্রাইভার, এমএলএস পদে ৮৬ জনের নিয়োগ প্রক্রিয়া শুরুর নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৫ সদস্যের আপিল বিভাগ বড়পুকুরিয়া কয়লাখনি কর্তৃপক্ষের করা রিভিউ খারিজ করে এই নির্দেশ দেন। 

এর আগে, ২০১৮ সালে ৮৬ জনকে যোগ্যতা অনুযায়ী নিয়োগের নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। বিচারপতির রায় কেন বাস্তবায়ন করা হয়নি, তা নিয়েও বৃহস্পতিবার  অসন্তোষ প্রকাশ করেন আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি করা জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক বলেন, ২০০৯ সালে বড়পুকুরিয়া কয়লাখনি কর্তৃপক্ষ ড্রাইভার, এমএলএস পদে ৮৬ জনের নিয়োগের সার্কুলার জারি করে। সার্কুলারের পর চাকরিপ্রার্থীরা আবেদন করেন। এক পর্যায়ে নিয়োগ প্রক্রিয়া বন্ধ হয়ে যায়। প্রক্রিয়া বন্ধ করার সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আসেন নিয়োগপ্রত্যাশীরা।

রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ২০১৬ সালে ৮৬ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দেন। আদালতের এ আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে বড়পুকুরিয়া কর্তৃপক্ষ। আবেদনের শুনানি নিয়ে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন। আপিল বিভাগের এই সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ করে বড়পুকুরিয়া কর্তৃপক্ষ। আজ আপিল বিভাগ রিভিউ খারিজ করে ৮৬ জনের নিয়োগ প্রক্রিয়া শুরু করার নির্দেশ দিলেন।



আরো পড়ুন