১৮ মে ২০২৪, শনিবার



টোকিওতে বিমানবন্দর ২ বিমানের সংঘর্ষে নিহত ৫

ঢাকা বিজনেস ডেস্ক || ০২ জানুয়ারী, ২০২৪, ০৭:০১ পিএম
টোকিওতে বিমানবন্দর ২ বিমানের সংঘর্ষে নিহত ৫


জাপানের টোকিওতে বিমানবন্দরের রানওয়েতে দুই উড়োজাহাজের সংঘর্ষের ঘটনা ঘটেছে।  এতে ভূমিকম্পকবলিত এলাকায় জরুরি সেবায় নিয়োজিত কোস্টগার্ডের ত্রাণবাহী বিমানের পাঁচ ক্রু নিহত হয়েছেন। মঙ্গলবার (২ জানুয়ারি) এই দুর্ঘটনা ঘটে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির টোকিওর হানেদা বিমানবন্দরের স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় জাপান এয়ারলাইনসের যাত্রীবাহী বিমান অবতরণ করে। এর পরপরই তাতে আগুন ধরে যায়। বিমানের ৩৭৯ আরোহীর সবাই নিরাপদে বেরিয়ে আসেন। এ সময় যাত্রীবাহী বিমানটির সঙ্গে কোস্টগার্ডের ত্রাণবাহী বিমানের সংঘর্ষ হয়।

একটি ভিডিও ফুটেজে দেখা গেছে, যাত্রীবাহী বিমানের একাংশে আগুন জ্বলছে। আগুনের শিখা বিমানের জানালা দিয়ে বেরিয়ে আসছে। এ সময় রানওয়েতেও আগুন জ্বলতে দেখা যায়। বিমান থেকে দ্রুত আরোহীদের নামিয়ে আনেন উদ্ধারকর্মীরা।

কোস্টগার্ডের বিমানটি ত্রাণ নিয়ে ভূমিকম্পকবলিত এলাকায় যাচ্ছিল। টোকিওর হানেদা বিমানবন্দর থেকে জাপানের পশ্চিম উপকূলের নিইজাতা বিমানবন্দরের উদ্দেশে যাওয়ার কথা ছিল বিমানটির। আর যাত্রীবাহী বিমানটি জাপানের উত্তরাঞ্চলের হোক্কাইডো দ্বীপ থেকে ছেড়ে এসে হানেদা বিমানবন্দরে অবতরণ করে। এই  বিমানে ১২ ক্রুসহ মোট ৩৭৯ আরোহী ছিলেন।

দেশটির পরিবহনমন্ত্রী তেতসুয়ো সেইতো বলেন, ‘কোস্টগার্ডের বিমান থেকে পাওয়া তথ্যমতে, বিমানটির ক্যাপ্টেন বের হতে পেরেছেন। তবে  পাঁচ আরোহী নিহত হয়েছেন।’



আরো পড়ুন