২৯ জুন ২০২৪, শনিবার



সিকিমে আটকে পড়া ৮০০ পর্যটক উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক || ১৪ ডিসেম্বর, ২০২৩, ১২:১২ পিএম
সিকিমে আটকে পড়া ৮০০ পর্যটক উদ্ধার


ভারতের পূর্ব সিকিমের সুউচ্চ পার্বত্য এলাকায় আটকে পড়া ৮০০ পর্যটককে উদ্ধার করেছে দেশটির সেনাবাহিনী। স্থানীয় সময় বুধবার (১৩ ডিসেম্বর) রাতে তাদের উদ্ধার করে সেনা ছাউনিতেই রাখা হয়েছে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

দেশটির সেনাবাহিনী জানিয়েছেন, তীব্র তুষারপাত ও দূর্যোগপূর্ণ আবহাওয়ায় আটকে পড়া পর্যটকের অধিকাংশই বৃদ্ধ, নারী ও শিশু। তারা পূর্ব সিকিমের বিভিন্ন এলাকায় আটকে পড়েছিলেন।

আইএসপিআর জানায়, ভারতীয় সেনাবাহিনীর ত্রিশক্তি কর্পস পরিচালিত উদ্ধার অভিযান ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত অব্যাহত ছিল ও আটকে পড়া সব পর্যটকদের নিরাপদ এলাকায় সরানো হয়েছে। তাদেরকে আশ্রয়, শীতকালীন পোশাক, চিকিৎসা সহায়তা এবং গরম খাবার দেয়া হচ্ছে। এমনকি আটকে পড়া পর্যটকদের থাকার ব্যবস্থা করতে সেনারা ব্যারাক ও ছাউনি খালি করে দিয়েছে বলেও জানানো হয়।

স্থানীয় সময় বুধবার  তাপমাত্রার পারদ দ্রুত নিচে নেমে আসায় তুষারপাত পূর্ব সিকিমে ভয়াবহ রূপ নেয়। পূর্ব সিকিমে আটকে পড়েন কমপক্ষে ১ হাজার পর্যটক। পরে তাদের উদ্ধার করে ভারতীয় সেনারা। উদ্ধার করা পর্যটকদের আপাতত সেনা ছাউনিতেই রাখা হয়েছে। সেখানেই তাদের সেবা ও খাবার দেওয়া হচ্ছে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন