২৫ জুন ২০২৪, মঙ্গলবার



ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শন করলেন সেতু সচিব

টাঙ্গাইল সংবাদদাতা || ১০ এপ্রিল, ২০২৩, ০৩:০৪ পিএম
ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক পরিদর্শন করলেন সেতু সচিব


ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব মঞ্জুর হোসেন। 

সোমবার (১০ এপ্রিল) মহাসড়কের এলেঙ্গা এবং বঙ্গবন্ধু সেতু এলাকা পরিদর্শন করেন তিনি। 

এ ছাড়াও সাসেক-২ প্রকল্পের অধীনে এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার মহাসড়কের চার লেনের কাজের অগ্রগতি পর্যবেক্ষণ করেন তিনি।

সেতু সচিব বলেন, ‘ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সেতু এলাকায় টোল সার্বক্ষণিক সচল রাখতে হবে। টোল আদায়ের কোনো মেশিন নষ্ট হলে যানজট নিরসনে ম্যানুয়াল প্রদ্ধতিতে টোল গ্রহণ করতে হবে। এ ক্ষেত্রে সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। মহাসড়ক ও সেতুর ওপরে কোনো যানবাহন বিকল হলে তাৎক্ষণিক সেতু ও পুলিশের রেকারের মাধ্যমে তা অপসারণ করতে হবে। উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা যানবাহনগুলো ভূঞাপুর লিংক রোড হয়ে ঢাকার দিকে যেতে হবে। মহাসড়কে থ্রি হুইলারসহ ফিটনেস ও রেজিস্ট্রেশনবিহীন যানবাহন চলাচল করতে দেওয়া হবে না। মহাসড়কে চলাচলকারী বালুর ট্রাক ঈদের আগে ও পরে পাঁচদিন করে বন্ধ থাকবে।’ 

এ সময় টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আইরিন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মো. শরফুদ্দীন, কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হোসেন, ভূঞাপুর উপজেলা নির্বাহী অফিসার বেলাল হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।

ঘরমুখো মানুষের যাতায়াত নিরাপদ করতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের অংশগ্রহণে ১০টি মোবাইল টিম ঈদের আগে এবং পরে মহাসড়কে দায়িত্ব পালন করবে।

নোমান/এইচ



আরো পড়ুন