২৯ জুন ২০২৪, শনিবার



আজমতের ব্যাটে লড়াকু সংগ্রহ পেলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || ১০ নভেম্বর, ২০২৩, ০৬:১১ পিএম
আজমতের ব্যাটে লড়াকু সংগ্রহ পেলো আফগানিস্তান


বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নেমেছে আফগানিস্তান। যেখানে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সুচনা পায় আফগানরা। তবে দলীয় ফিফটি পূরণের আগেই টপ অর্ডারের ৩ ব্যাটারকে হারায় আফগানিস্তান। মিডিল অর্ডারের কোনো ব্যাটার বড় স্কোর করতে না পারায় শেষ দিকে আজমতের ৯৭ রানে ভর করে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াকু সংগ্রহ গড়েছে আফগানিস্তান। 

আহমেদাবাদে প্রথম ইনিংস শেষে নির্ধারিত ওভার শেষে সবকটি উইকেট হারিয়ে ২৪৪ রান করেছে আফগানিস্তান। ফলে জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ২৪৫ রান।

আফগানিস্তানের হয়ে উদ্বোধন করতে আসেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। এ দুই ব্যাটার দারুণ ছন্দে ব্যাট করতে থাকে। ওপেনিংয়ে বড় জুটির আশা জাগিয়ে ছিলেন তারা। তবে কেশব মহারাজের ঘূর্ণিতে ৪১ রানে ভাঙে এই জুটি।  ২৫ রান করে ফেরেন রহমানউল্লাহ গুরবাজ।

পরে ক্রিজে আসেন রহমত শাহ। গুরবাজ বিদায়ের এক ওভার না যেতেই সাজঘরে ফেরেন আরেক ওপেনার ইব্রাহিম জাদরান। এসময় তিনি করেন ১৫ রান। এর পর ক্রিজে এসে থিতু হওয়ার আগে আউট হন হাশমতউল্লাহ শাহিদী। টানা তিন ওভারে ৩ উইকেট হারিয়ে চাপে পড়েছে আফগানিস্তান।

এরপর উইকেটে আসেন আজমতউল্লাহ ওমরজাই। তার সঙ্গে ৪৯ রানের জুটি গড়েন রহমত। তবে ভয়ংকর হয়ে ওঠার আগেই রহমতকে সাজঘরে ফেরান লুঙ্গি।

এর পর ম্যাচের ২৭তম ওভারে ইকরামকে আউট করেন কোয়েৎজে। পরের ওভারেই ব্যাট হাতে ব্যর্থ হয়ে ফিরেছেন অভিজ্ঞ মোহাম্মদ নবী। এসময় তিনি করেন ২ রান। এরপর আর কোনো ব্যাটার দলের হার ধরতে পারেননি। তবে ক্রিজের অন্য প্রান্ত আগলে রেখে একাই লড়াই চালিয়ে গেছেন আজমতউল্লাহ। ইনিংসের শেষ পর্যন্ত ৯৭ রানে অপরাজিত ছিলেন এ ডানহাতি ব্যাটার। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন