২৬ জুন ২০২৪, বুধবার



ব্রাহ্মণবাড়িয়ায় ৩১ ঘণ্টা পর আপলাইনে ট্রেন চলাচল শুরু

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || ২৮ এপ্রিল, ২০২৩, ১০:০৪ পিএম
ব্রাহ্মণবাড়িয়ায় ৩১ ঘণ্টা পর আপলাইনে ট্রেন চলাচল শুরু


ব্রাহ্মণবাড়িয়ায় মালবাহী কন্টেইনার ট্রেন লাইচ্যুত হওয়ার ৩১ ঘণ্টা পর আপলাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। 

শুক্রবার (২৮ এপ্রিল) রাত ৮টায় ট্রেন চলাচল শুরু হয়। তবে নিরাপত্তাজনিত কারণে আপাতত সর্বোচ্চ ২০ কিলোমিটার গতিতে ট্রেন চলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে গতকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুর ১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার দাড়িয়াপুর এলাকায় চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী একটি মালবাহী কন্টেইনার ট্রেনের ৭টি বগির বেশ কয়েকটি চাকা লাইনচ্যুত হয়। প্রাথমিকভাবে ধারণা করা হয় অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় প্রায় ৫শ’ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয় এবং স্লিপার ভেঙে যায়। ঘটনার পর থেকে আপ লাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে গতকাল বিকাল থেকে দুর্ঘটনা কবলিত ট্রেন উদ্ধারে কাজ শুরু করে উদ্ধারকারী ট্রেন। এরপর শুক্রবার বিকাল ৪টা নাগাদ দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার কাজ শেষ হয়। এ ঘটনা তদন্তে ঢাকা রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তাকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম বলেন, ‘দুর্ঘটনায় প্রায় ৫০০ মিটার রেললাইন ক্ষতিগ্রস্ত হয় এবং স্লিপার ভেঙে যায়। রেললাইনের মেরামত এবং স্লিপার বসানোর পর রাত ৮টার দিকে আপলাইনে ট্রেন চালানো হয়। প্রথম ট্রেন হিসেবে চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী মহানগর গোধূলী ট্রেনটি আপলাইন দিয়ে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। আপাতত গতি কমিয়ে ট্রেন চলাচল করবে।’

আজহার/এইচ



আরো পড়ুন