২৬ জুন ২০২৪, বুধবার



শ্রীলঙ্কাকে হারিয়ে রেকর্ড গড়লো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || ৩০ অক্টোবর, ২০২৩, ১১:১০ পিএম
শ্রীলঙ্কাকে হারিয়ে রেকর্ড গড়লো আফগানিস্তান


ওয়ানডে বিশ্বকাপে প্রথমবারের মতো শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে আফগানিস্তান। এই জয়ে শ্রীলঙ্কাকে হারিয়ে রেকর্ড গড়লো আফগানিস্তান।  চলমান  বিশ্বকাপে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখার ম্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হয়েছিল আফগানিস্তান। যেখানে আগে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে সব উইকেট হারিয়ে ২৪১ রান করে শ্রীলঙ্কা। জবাবে মাত্র ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় আফগানিস্তান। 

সোমবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আফগানদের হয়ে রান তাড়া করতে নামেন রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহিম জাদরান। প্রথম ওভারের চতুর্থ বলে রানের খাতা খোলার আগেই বোল্ড হন গুরবাজ। প্রথম ওভারে উইকেট হারানোর পর ইব্রাহিম জাদরান ও রহমত শাহ মিলে দলকে দারুণভাবে এগিয়ে নিতে থাকেন। দুজনে গড়েন ৭৩ রানের জুটি। যা ভাঙেন মধুশানাকা। ইব্রাহিমকে ৩৯ রানে ফেরান তিনি। 

৩৯ রানে ইব্রাহিম ফেরার পর দলের হাল ধরেন রহমত ও হাশমতউল্লাহ শাহিদি। এই দুজন গড়েন ৫৮ রানের জুটি। কাসুন রাজিথার বলে আউট হওয়া রহমত করেন ৬২ রান।

চতুর্থ উইকেট জুটিতে অপ্রতিরোধ্য ছিলেন শাহিদি ও আজমতউল্লাহ ওমরজাই। দলকে জিতিয়েই মাঠ ছাড়েন দুজন। এর আগে শাহিদি ও ওমরজাই উভয়েই পান ফিফটির দেখা। এ দুই ব্যাটার যথাক্রমে ৫৮ ও ৭৩ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এতে  সেমিতে যাওয়ার স্বপ্ন ভঙ্গ  হলো  শ্রীলঙ্কার।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন