২৯ জুন ২০২৪, শনিবার



হরতালের প্রভাব নেই বাগেরহাট-মোংলায়

বাগেরহাট প্রতিনিধি || ২৯ অক্টোবর, ২০২৩, ১১:১০ এএম
হরতালের প্রভাব নেই বাগেরহাট-মোংলায়


বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের তেমন কোনো প্রভাব পড়েনি বাগেরহাটে ও মোংলাবন্দরে। রবিবার (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে শুরু হওয়া  হরতালে এই প্রতিবেদন লেখা পর্যন্ত জেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সরেজমিনে দেখা গেছে, স্বাভাবিক রয়েছে দেশের দ্বিতীয় সমুদ্রবন্দর মোংলাবন্দরে পণ্যবোঝাই ও খালাসের কাজ। মোংলা ইপিজেড ও শিল্পাঞ্চলে উৎপাদন চলছে স্বাভবিক গতিতে। 

মোংলাবন্দর কর্তৃপক্ষের সহকারী জনসংযোগ কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, ‘অন্যান্য দিনের মতো বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে।’

এদিকে, নিরুত্তাপ হরতালে আগের মতোই জেলা ও উপজেলা শহরগুলেতে চলছে রিকশা, ভ্যান ও অটোরিকশা। খোলা রয়েছে ব্যাংক-বীমা, অফিস-আদলত ও শিক্ষা প্রতিষ্ঠান। তবে বাগেরহাট থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোনো পরিবহন। সকাল থেকে বাগেরহাট-খুলনা-বরিশাল-বেনাপোল রুটে বাস চলাচল স্বাভাবিক ছিল।

এছাড়া আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কড়া নিরাপত্তার কারণে বাগেরহাটের কোথাও হরতালের সমর্থনে জামায়াত-শিবিরের কোনো পিকেটিং লক্ষ করা যায়নি।

নাশকতা এড়াতে প্রধান প্রধান সড়কসহ গুরুত্বপূর্ণ এলাকায় পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যাপক সতর্কাবস্থায় দেখা গেছে। বিশেষ করে জামায়াত অধ্যুষিত এলাকায় বেশি নিরাপত্তা গ্রহণ করেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান সমন্বায়ক বাবুল আক্তার বলেন, ‘হরতালে যে-কোনো সহিংসতা এড়াতে সতর্কাবস্থায় রয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।’ 

ঢাকা বিজনেস/বাপ্পা/এনই 



আরো পড়ুন