২৬ জুন ২০২৪, বুধবার



বিপিএল থেকে বাদ পড়লো সাকিবের বরিশাল

ঢাকা বিজনেস ডেস্ক || ১২ ফেব্রুয়ারী, ২০২৩, ১১:৩২ পিএম
বিপিএল থেকে বাদ পড়লো সাকিবের বরিশাল


এবারের বিপিএল থেকে বিদায় নিলো সাকিব আল হাসানের দল ফলচুন বরিশাল। রংপুর রাইডার্সের কাছে তারা হেরেছে ৪ উইকেটে। এ পরাজয়ের ফলে ২০২৩ সালের বিপিএল শিরোপা দৌড় থেকে ছিটকে পড়লো তারা। 

টুর্নামেন্টের শুরুর দিকে দারুণ সূচনা করলেও শেষ দিকে এসে অনেকটা হাঁপিয়ে উঠে বরিশাল। ৭ দলের টুর্নামেন্টে ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়ে তারা সেরা চারে ওঠে। এলিমেনেটর রাউন্ডে রবিবার (১২ ফেব্রুয়ারি) দুপুরের ম্যাচে অংশ নেয় বরিশাল ও রংপুর। টুর্নামেন্টে ১৬ পয়েন্ট নিয়ে রংপুর তৃতীয় ছিল পয়েন্ট টেবিলে। হারলেই টুর্নামেন্ট থেকে বাদ; এমন সমীকরণে শেষ পর্যন্ত বাদই পড়লো সাকিবের বরিশাল।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আগে ব্যাট করে বরিশাল। মাত্র ৩ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৭০ রান। ওপেন করতে নেমে মেহেদি মিরাজ ৪৮ বলে করেন ৬৯ রান। আন্দ্রে ফ্লেচার করেন ১২ রান। ২১ বলে ৩৪ করেন মাহমুদুল্লাহ। ২৫ বলে ৩৩ রান করে অপরাজিত থাকেন করিম জানাত। আরেক অপরাজিত ব্যাটসম্যান ভানুকা রাজাপাকসে করেন ১০ বলে ১৭ রান। উইকেট হাতে থাকলেও জয়ের জন্য বড় স্কোর গড়তে পারেনি তারা। 

রংপুরের হয়ে দাসুন শানাকা ২ উইকেট এবং স্পিনার রাকিবুল নেন ১ উইকেট। 

জবাবে রংপুর ৬ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। ৩ বল হাতে থাকতেই টপকে যায় বরিশালের স্কোর। ১৭২ রান তুলে নিয়ে বরিশালের অগ্রযাত্রা থামিয়ে দেয় তারা। 

রংপুরের ইনিংসে প্রথম ওভারের ৫ম বলে উইকেট পান সাকিব আল হাসান। তখনো দলের রান শূন্য। মনে হচ্ছিল খারাপ দিন যাবে রংপুরের। কিন্তু শূন্য রানে নাইম আউট হলেও রনি তালুকদার এবং শামীম পাটোয়ারি শুরু করেন ঝড়ো ব্যাটিং। ১৭ বলে ২৯ করে আউট হয়ে যান তালুকদার। খালেদের বলে আউট হওয়ার আগে শামীম ৫১ বলে তুলে নেন ৭১ রান। এছাড়া নূরুল হাসান ১৮, নিকোলাস পুরান ৫, শানাকা ১৫ এবং ব্র্যাভো ২ রান করেন। বরিশালের পক্ষে সাকিব আল হাসান, কামরুল ইসলাম এবং খালেদ আহমেদ দুটি করে উইকেট নেন।

দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখী হচ্ছে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা সিলেট এবং দুইয়ে থাকা কুমিল্লা। যারা জিতবে তারা যাবে ফাইনালে। যারা হারবে তাদের জন্য থাকছে আরেকটি সুযোগ। রংপুরের সঙ্গে তারা খেলবে শেষ কোয়ালিফায়ারে। সেই ম্যাচে যারা জিতবে তারাও যাবে ফাইনালে। 

টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। আগে ব্যাট করবে সিলেট স্টাইকার্স। 

ঢাকা বিজনেস/এনই/ই/



আরো পড়ুন