২৯ জুন ২০২৪, শনিবার



ইংল্যান্ডকে ২২৯ রানে হারালো দক্ষিণ আফ্রিকা

ক্রীড়া ডেস্ক || ২১ অক্টোবর, ২০২৩, ০৯:১০ পিএম
ইংল্যান্ডকে ২২৯ রানে হারালো দক্ষিণ আফ্রিকা


ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে ইংল্যান্ড। যেখানে আফ্রিকার দেওয়া ৪০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রোটিয়া বোলিং তোপে ১৭০ রানেই গুটিয়ে গেলো বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড।

শনিবার (২১ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিজেদের চতুর্থ ম্যাচে  ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ৩৯৯ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ২২ ওভারে ১৭০ রান তুলতেই শেষ হয় ইংলিশদের ইনিংস। তাতে দক্ষিণ আফ্রিকা ২২৯ রানের বড় জয় পায়।

লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খেয়েছে ইংল্যান্ড। বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। 

ম্যাচের তৃতীয় ওভারেই ওপেনিং জুটি ভাঙেন লুঙ্গি এনগিডি। তার এক্সট্রা বাউন্স বলে ডুসেনের তালুবন্দী হয়ে ১০ রানে ফেরেন বেয়ারস্টো। পরের ওভারেই সাজঘরের পথ ধরেন জো রুট। জানসেনের বলে মিলারকে ক্যাচ দেওয়ার আগে ২ রান করেন এ ডানহাতি ব্যাটার।

এর পরেই আসা যাওয়ার মিছিলে যোগ দেন ইংলিশ ব্যাটাররা। ডেভিড মালান ৬, বেন স্টোকস ৫, জস বাটলার ১৫ ও হ্যারি ব্রুকরা ১৭ রানে সাজঘরে ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় ইংল্যান্ড।

পরে ঝোড় এক  ইনিংসে  হারের ব্যবধান কমান ক্রিস উড-গাস অ্যাটকিনসন। শেষ উইকেটে গড়েন ৭০ রানের জুটি।

অবশ্য এ রান প্রোটিয়াদের হারানোর জন্য যথেষ্ট ছিল না। ম্যাচের ২২তম ওভারের শেষ বলে গাস অ্যাটকিনসনের স্ট্যাম্প ভাঙেন কেশব মহারাজ। এতে ১৭০ রানে থামে ইংলিশদের ইনিংস। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন