২৬ জুন ২০২৪, বুধবার



পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো ভারত

ক্রীড়া ডেস্ক || ১৪ অক্টোবর, ২০২৩, ০২:১০ পিএম
পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠালো ভারত


বিশ্বকাপের হাইভোল্টেজ ম্যাচে আজ মাঠে নামবে ক্রিকেটের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান। হাইভোল্টেজ এই ম্যাচে টস জিতে বাবর আজমদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। টস হেরে আগে ব্যাট করছে পাকিস্তান। 

শনিবার (১৪ অক্টোবর) ক্রিকেটের সবচেয়ে বড় স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে মাঠে গড়াবে ম্যাচটি। 

এক পরিবর্তন নিয়ে এদিন মাঠে নামবে স্বাগতিক ভারত। ঈশাণ কিষানের পরিবর্তে একাদশে ফিরেছেন শুভমান গিল। অন্যদিকে, ভারত বধের মিশনে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামবে মেন ইন গ্রিনরা।

দু’দলের র‍্যাংকিং আর সাম্প্রতিক ফর্ম আভাস দিচ্ছে জমজমাট লড়াইয়ের। বর্তমানে ওয়ানডেতে এক নম্বর দল ভারত ও তালিকার দুই এ রয়েছে পাকিস্তান।

ওয়ানডে বিশ্বকাপের পরিসংখ্যানে অবশ্য এগিয়ে আছে ভারত। ১৯৯২ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে দু’দল। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী দলের কাছে কখনোই হারেনি ভারত। তবে এবার সে অভিশাপ থেকে মুক্ত হতে চায় বাবর আজমের দল।

ভারত একাদশ

রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাজেদা, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

পাকিস্তান একাদশ

আবদুল্লাহ শফিক, ইমাম উল হক, বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন