২৬ জুন ২০২৪, বুধবার



রাবি ভর্তি পরীক্ষা: ছুটি বাতিল ৩ ট্রেনের

ঢাকা বিজনেস ডেস্ক || ২৩ মে, ২০২৩, ০৭:০৫ পিএম
রাবি ভর্তি পরীক্ষা: ছুটি বাতিল  ৩ ট্রেনের


রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষা উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ের ৩টি ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। যাত্রীর চাপ বিবেচনায় ৫টি ট্রেনে অতিরিক্ত কোচ সংযোজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সোমবার (২২ মে) ভর্তি পরীক্ষার সময় ট্রেন চলাচল এবং অতিরিক্ত কোচ  প্রস্তুতি রাখতে পশ্চিমাঞ্চল রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মো. আব্দুল আউয়াল সংশ্লিষ্ট সব শাখায় চিঠি দিয়েছেন।

আব্দুল আউয়াল জানান,  আগামী ২৮ মে (রোববার)  রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী ‘সিল্কসিটি এক্সপ্রেস’ ট্রেনেরসাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে। রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের আরেক ট্রেন ‘পদ্মা এক্সপ্রেস’ ও ‘খুলনা-রাজশাহী-খুলনা রুটের ‘কপোতাক্ষ এক্সপ্রেস’ ট্রেনের ৩০ মে (মঙ্গলবার) তারিখের ছুটি বাতিল করা হয়েছে।

ট্রেনে ২৭ মে থেকে ৩১ মে পর্যন্ত ৫টি ট্রেনে সংযোজন করা হবে অতিরিক্ত কোচ। সেই ট্রেনগুলো হলো 

১. গোবরা-রাজশাহী-গোবরা রুটের চলাচলকারী ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ ট্রেনে ২৭ মে থেকেই অতিরিক্ত দুটি কোচ সংযোজন করা হবে। এরমধ্যে একটি প্রথম শ্রেণি এবং একটি শোভন চেয়ার আসনের কোচ। 

২.আগামী ২৮ মে থেকে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটের ‘সিল্কসিটি এক্সপ্রেস’ ট্রেনে একটি প্রথম শ্রেণি ও একটি শোভন চেয়ারের কোচ যুক্ত করা হবে।

৩.ঢালারচর-রাজশাহী-ঢালারচর রুটের ‘ঢালারচর এক্সপ্রেসে’  ২৮ মে থেকে একটি করে প্রথম শ্রেণি ও শোভন চেয়ারের কোচ অতিরিক্ত সংযোজন হবে। 

৪.রাজশাহী-খুলনা রুটের ‘সাগরদাঁড়ি এক্সপ্রেস’এ ২৮ মে ১টি প্রথম শ্রেণির কোচ সংযোজন করা হবে।

৫.পঞ্চগড়-রাজশাহী রুটের ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ ট্রেনে একটি করে প্রথম শ্রেণির কোচ যুক্ত করা হবে। 

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন