১৮ মে ২০২৪, শনিবার



বিচারক হয়ে ফিরলেন ইলা

বিনোদন ডেস্ক || ১১ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৯ এএম
বিচারক হয়ে ফিরলেন ইলা


বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজিত ‘জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৩’-এর বিচারকের দায়িত্ব পালন করছেন নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ফারজানা খান ইলা। গত শুক্রবার রাজধানীর তেজগাঁও কলেজে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শত শত নৃত্যশিল্পীর নাচ দেখে ইলা খান বিচারকার্য সম্পন্ন করেন।

দীর্ঘ ১৪ বছর পর ইলা খান নিজের ভালো লাগার কাজে ফিরতে পেরে ভীষণ উচ্ছ্বসিত। ইলা খান বলেন, ‘একটা সময় ছিল যখন দিন-রাত নাচ নিয়েই পড়ে থাকতাম। কোনদিক দিয়ে যে সময় যেত, টেরই পেতাম না। যারা নাচকে ভালোবাসত তাদের জন্য যেন সবকিছু করতে পারতাম। কিন্তু একটা সময় এসে সংসার জীবনে এত বেশি ব্যস্ত হয়ে উঠি যে, নাচ থেকে আমাকে অনেক দূরে সরে আসতে হলো। যে কারণে কোনো অনুষ্ঠানেও আমার যেতে ইচ্ছে হতো না। কিন্তু অবশেষে বিচারক হিসেবেই আমার ভালো লাগার দুনিয়ায় যাত্রা শুরু হলো। ছোট বাচ্চাদের নাচ দেখে দেখে বিচারকার্য সম্পন্ন করেছি। দেশে অনেক প্রতিভাবান নৃত্যশিল্পী আছেন। তারা আগামীতে ভালো করবেন নিশ্চয়ই। যারা বিজয়ী হতে পারেননি, তাদের জন্য অনেক দোয়া রইল।’

ইলা খান জানান, আগামী ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেবেন।

উল্লেখ্য, ইলার দুই সন্তান টাপুর টুপুর ও আরশকে নিয়েই সময় কেটেছে এতদিন। তারা এখন বড় হয়েছেন। তাই কাজে ফিরেছেন ইলা। নিয়মিত কাজ করতে আগ্রহী তিনি। একটা সময় নিয়মিতই দাপিয়ে বেড়িয়েছেন নাচের মঞ্চ। এফআই মানিক, মোস্তাফিজুর রহমান মানিকের সিনেমায়ও কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন ইলা খান।

অভিনেত্রী ইলা খানও বেশ সমাদৃত। ছোটবেলায় প্রথম তিনি টিভি নাটকে অভিনয় করেন। এরপর বহু টিভি নাটকেও অভিনয় করেছেন। তারিকুল ইসলামের নির্দেশনায় ‘ভেলা’ টেলিফিল্মে অভিনয় করে বেশ সাড়া ফেলেছিলেন। সুযোগ হলে আবার অভিনয়েও ফিরতে চান তিনি।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন