২৬ জুন ২০২৪, বুধবার



আয়ারল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার, দল ঘোষণা

ঢাকা বিজনেস ডেস্ক || ১৩ এপ্রিল, ২০২৩, ০৩:০৪ পিএম
আয়ারল্যান্ডের বিপক্ষে শ্রীলঙ্কার, দল ঘোষণা


আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। ১৫ সদস্যের ঘোষিত দলে ছয় বছর পর দলে ফিরেছেন সাদিরা সামারাবিক্রমা। রোববার (১৬ এপ্রিল) গেলে ইন্টারন্যাশনাল স্টেডিয়াম দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। 

আইরিশদের বিপক্ষে ছয় বছর পর টেস্ট খেলার হাতছানি সামারাবিক্রমার সামনে। নিরোশান ডিকভেলা বাদ পড়ায় প্রথম টেস্টে ২৭ বছর বয়সী সামারাবিক্রমাকে একাদশে দেখা যাওয়ার সম্ভাবনা রয়েছে। মাত্র চারটি টেস্ট খেলা এই উইকেটরক্ষক ব্যাটার জাতীয় দল থেকে বাদ পড়েন ২০১৭ সালে।

সবশেষ নিউজিল্যান্ড সফরের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ওশাদা ফার্নান্দো। দুই পেসার কাসুন রাজিথা ও লাহিরু কুমারাকে দেওয়া হয়েছে বিশ্রাম। দলের স্পিন বিভাগকে শক্তিশালী করার লক্ষ্যে প্রবাথ জয়াসুরিয়া, রমেশ মেন্ডিস ও লাসিথ এম্বুলদেনিয়ার সঙ্গে প্রথমবারের মতো নেওয়া হয়েছে হেমান্থকে। 

শ্রীলঙ্কার টেস্ট দলের অন্যান্যরা হলেন দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুসল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, কামিন্দু মেন্ডিস, নিশান মাদুশকা (উইকেটকিপার), সাদিরা সামারাবিক্রমা (উইকেটকিপার), রমেশ মেন্ডিস, প্রবাথ জয়াসুরিয়া, দুশান হেমান্থ, লাসিথ এম্বুলদেনিয়া, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, মিলান রত্নায়েকে।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন