২৬ জুন ২০২৪, বুধবার



নতুন চরিত্রে ভাবনা

বিনোদন ডেস্ক || ০৩ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০৯ পিএম
নতুন চরিত্রে ভাবনা


এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রীর একজন তিনি। নিজেকে প্রমাণ করেছেন নাটকের অভিনয়ে। সিনেমায়ও দেখা মিলেছে তার। নাচে মন জয় করেছেন অনেক আগেই। বিজ্ঞাপনের মডেল হিসেবে শোবিজে পথচলার পাশাপাশি চিত্রশিল্পী ও লেখক হিসেবেও পেয়েছেন পরিচিতি। তিনি আশনা হাবিব ভাবনা।

অনেক গুণের এই তারকা সম্প্রতি যুক্ত হয়েছেন নতুন সিনেমায়। এর নাম ‘পায়েল’। এটি পরিচালনা করছেন রায়হান খান। সিনেমাটিতে বেশ বৈচিত্র্যময় একটি চরিত্রে দেখা যাবে ভাবনাকে। একটি বৈঠকী মেজাজের গানে নাচবেন তিনি। সিনেমায় নাচের অভিজ্ঞতা এই প্রথম তার। গেল সপ্তাহে এফডিসিতে সেট ফেলে এ গানটির শুটিং হয়। এখানে বেশ আবেদনময়ী রূপে ধরা দিয়েছেন ভাবনা।

গানের শিরোনাম ‘ঝিলমিল ঝিলমিল রাতটা’। এর কথা লিখেছেন গীতিকবি কবির বকুল। সুর ও সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

তবে অনেকে গানটিকে আইটেম সং হিসেবে অভিহিত করছেন। বিষয়টি মানতে নারাজ ভাবনা। তিনি বলেন, ‌‘আমি কোনো আইটেম গানে হাজির হইনি। আমি একটি সিনেমা করছি পায়েল নামে। সিনেমাটির নির্মাতা রায়হান খান। এতে আমি পায়েল চরিত্রে হাজির হব। সিনেমার একটি গানে আমি নেচেছি সত্য। একজন নৃত্যশিল্পী হিসেবে অবশ্যই এটা আমার জন্য আনন্দের যে, কোনো সিনেমায় আমি প্রথমবারের মতো নাচতে পারলাম। এর আগে অন্য কোনো সিনেমায় আমাকে নাচতে দেখা যায়নি। তবে এটি আইটেম সং না। আমাদের ছবির শুটিং চলছে। আপনারা সবাই দোয়া করবেন যাতে ভালোভাবে কাজটি শেষ করতে পারি।’

ছবিতে নিজের চরিত্রটি নিয়ে ভাবনা বলেন, ‘অভিনেতার কাজ হচ্ছে ভিন্নধর্মী চরিত্রে কাজ করা। তাই যেকোনো চরিত্রেই আমি পর্দায় আসতে পারি। আমি যে চরিত্রগুলোয় কাজ করছি তার সবই আলাদা। পায়েল চরিত্রটিও তাই। এ চরিত্রে অনেক লেয়ার আছে। অনেক ইনোসেন্ট। পুরো স্ক্রিপ্টে আসলে অনেক কাজ আছে পায়েল চরিত্রের। আমি যদি ভালো অভিনেত্রী হতে চাই তবে ভিন্নধর্মী চরিত্রের চ্যালেঞ্জ গ্রহণ করতেই হবে।’

পায়েলে ভাবনার নায়ক জিয়াউল রোশান। আরও আছেন তারিক আনাম খান, শতাব্দী ওয়াদুদ, শাহেদ আলী প্রমুখ।

এদিকে ভাবনা অভিনীত দুটি ছবি মুক্তির অপেক্ষায় রয়েছে। এগুলো হলো ‘যাপিত জীবন’ ও ‘দামপাড়া’। প্রথমটির পরিচালক হাবিবুল ইসলাম হাবিব আর দ্বিতীয়টির শুদ্ধমান চেতন্য।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন