২৬ জুন ২০২৪, বুধবার



ডেঙ্গুতে একদিনে ৮ জনের মৃত্যু

স্টাফ রিপোর্টার || ২২ আগস্ট, ২০২৩, ১১:০৮ পিএম
ডেঙ্গুতে একদিনে ৮ জনের মৃত্যু


সারাদেশে ডেঙ্গু শনাক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে রাজধানীতে ৩ জন এবং ঢাকা মহানগরীর বাইরে ৫ জন মারা গেছেন।

মঙ্গলবার (২২ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ২ হাজার ১৬৮ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ৮৭৬ জন এবং ঢাকা মহানগরীর বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ১৪১ জন ভর্তি রয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৭ হাজার ৮২৯ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৫৭০ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৪ হাজার ২৫৯ জন ডেঙ্গু শনাক্ত রোগী ভর্তি রয়েছেন।

এবছর ডেঙ্গু শনাক্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত ১ লাখ ৪ হাজার ৩৫৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫০ হাজার ১৭০ জন এবং ঢাকার বাইরে ৫৪ হাজার ১৮৯ জন। এদিকে এবছর ডেঙ্গু শনাক্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত ৪৯৩ জন মারা গেছেন। 

এদিকে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৯৬ হাজার ৩৭ জন। এর মধ্যে ঢাকায় ৪৬ হাজার ২৩৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ৪৯ হাজার ৮০৩ জন। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ১৭ জন। এর মধ্যে ঢাকায় ৮৭৬ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১,১৪১ জন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন