১৭ জুন ২০২৪, সোমবার



‘ঢাকায় আর অনিবন্ধিত রিকশা চলতে দেওয়া হবে না’

স্টাফ রিপোর্টার || ০২ আগস্ট, ২০২৩, ০৩:০৮ পিএম
‘ঢাকায় আর অনিবন্ধিত রিকশা চলতে দেওয়া হবে না’


ঢাকার রাস্তায় অনিবন্ধিত রিকশা আর চলতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। বুধবার (২ আগস্ট) রাজধানীর ধানমন্ডিতে একটি রিকশাস্ট্যান্ড পরিদর্শন শেষে তিনি এই  হুঁশিয়ারি দেন।

মেয়র বলেন, ‌‘ঢাকা মহানগরীতে অনিবন্ধিত ও অবৈধ রিকশা চলতে দেওয়া হবে না। নগর কর্তৃপক্ষ এই নিয়ম মেনে চলা নিশ্চিত করবে। এ জন্য আমরা নিরাপদ ও নিয়ন্ত্রিত পরিবহন ব্যবস্থা বজায় রাখতে কঠোর ব্যবস্থা নিচ্ছি। অনিবন্ধিত অতিরিক্ত রিকশা সড়কের গতি কমাচ্ছে।’

তাপস বলেন, ‘সিটি করপোরেশন নির্দিষ্ট সংখ্যক রিকশার অনুমোদন দিলেও অনেকে অবৈধভাবে নামাচ্ছেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে গত ১৬ মে মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণের তিন বছর পূর্তি উপলক্ষে আয়োজিত ‘উন্নত ঢাকার উন্নয়ন অগ্রযাত্রায় ৩ বছর’ শীর্ষক সংবাদ সম্মেলনেও ঢাকায় অবৈধ রিকশা আর চলতে দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছিলেন তাপস।

সে-সময় মেয়র বলেছিলেন, ৩৪ বছর পর আমরা রিকশাসহ মোট ৫ ধরনের অযান্ত্রিক যানবাহন নিবন্ধনের উদ্যোগ নিয়েছি। এ কার্যক্রমে ১ লাখ ৯০ হাজার ২১৭টি অযান্ত্রিক যানবাহনকে ইতোমধ্যে নিবন্ধন দেওয়া হয়েছে। সেগুলোকে ডিজিটাল নম্বর প্লেটও দেওয়া হয়েছে। আগামী দিনে নিবন্ধনবিহীন কোনো অযান্ত্রিক যানবাহন ঢাকা শহরে আর চলতে দেওয়া হবে না।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন