২৬ জুন ২০২৪, বুধবার



টাঙ্গাইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

টাঙ্গাইল করেসপন্ডেন্ট || ২৭ জুলাই, ২০২৩, ১২:০৭ পিএম
টাঙ্গাইলে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


টাঙ্গাইলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আলমগীর মিয়া নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (২৭ জুলাই) সকাল ৭টার দিকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এই প্রথম জেলায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হলো। 

এর আগে বুধবার (২৬ জুলাই) বিকাল ৩টার দিকে জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। পরে পরীক্ষা নিরীক্ষার পর আলমগীর ডেঙ্গু জ্বরে আক্রান্ত বলে শনাক্ত হয়।

এদিকে, জেলায় ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বৃহস্পতিবার সকাল পর্যন্ত টাঙ্গাইল জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩০২ জন। সুস্থ হয়েছেন ২৩৮ জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৬৪ জন। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদর উপজেলায় ৯ জন, নাগরপুরে উপজেলায় ৫ জন, মির্জাপুর উপজেলায় ২ জন, সখীপুর উপজেলায় ২ জন, মধুপুর উপজেলায় ১ জন এবং গোপালপুর উপজেলায় ২ জন রয়েছেন।

সিভিল সার্জন অফিসের এক কর্মকর্তা বলেন, ‘জেলায় এই প্রথম ডেঙ্গুতে কেউ মারা গেলেন।’ 

এ ব্যাপারে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক খন্দকার সাদেকুর রহমান বলেন, ‘আলমগীর বুধবার বিকাল ৩টার দিকে হাসপাতালে জ্বর নিয়ে ভর্তি হন। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়। ডেঙ্গু রোগীর জন্য আলাদাভাবে মশারি টাঙিয়ে ব্যবস্থা করা হয়েছে।’ 

নোমান/এইচ



আরো পড়ুন