১৮ মে ২০২৪, শনিবার



আফগান ‍শিবিরে সাকিবের জোড়া আঘাত

ক্রীড়া ডেস্ক || ০৭ অক্টোবর, ২০২৩, ১২:১০ পিএম
আফগান ‍শিবিরে সাকিবের জোড়া আঘাত


বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সাকিবের জোড়া আঘাতে টপ অর্ডার ২ ব্যাটারকে হারিয়ে চাপে পরেছে  আফগানিস্তান। যেখানে জাদরানের পর সাকিবের দ্বিতীয় শিকারে পরিণত হয়েছে রহমত শাহ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ১৫.১ ওভারে দুই উইকেটে ৮৩ রান।

শনিবার (৭ অক্টোবর) হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। যেখানে শুরু থেকে দ্রুত রান সংগ্রহে মরিয়া আফগানিস্তান। আফগান ওপেনিং জুটি ভাঙতেই পারছিল না বাংলাদেশ। অবশেষে সাকিব আল হাসানের ঘূর্ণিতে সাজঘরে ফেরলেন নাজিবউল্লাহ জাদরান ও রহমত শাহ । দ্বিতীয় ওভারে বল করতে এসেই সাকিব তুলেনেন জাদরানের উইকেট।

ম্যাচের ৯ম ওভারের সাকিবের আউটসাইড অফের বলটি সুইপ করতে গিয়ে তামিমের তালুবন্দী হন জাদরান। আউট হওয়ার আগে ২২ রান করেন এই ব্যাটার। এরপর উইকেটে আসেন রহমত শাহ। কিন্তু উইকেটে থিতু হওয়ার আগেই সাকিবের বলে ১৮ রান করে আউট হন তিনি।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান তামিম, নাজমুল হাসান শান্ত, মেহেদি হাসান মিরাজ, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাসমাতউল্লাহ শাহিদি, মোহাম্মদ নবী, নাজিবউল্লাহ জাদরান, আজতাতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নাভেন উল হক ও ফজল হক ফারুকি।



আরো পড়ুন