১৮ মে ২০২৪, শনিবার



আফগান শিবিরে তাসকিনের জোড়া আঘাত

ক্রীড়া ডেস্ক || ১৬ জুলাই, ২০২৩, ০৬:০৭ পিএম
আফগান শিবিরে তাসকিনের জোড়া আঘাত


বৃষ্টির কারণে আপাতত বন্ধ আছে বাংলাদেশ আফগানিস্তানের মধ্যকার দ্বিতীয় টি টুয়েন্টি ম্যাচ। টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন টোইগার অধিনায়খ সাকিব আল হাসান। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগ পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ২ উইকেটে ৩৯ রান। খেলা হয়েছে ৭.২ ওভার। 

এর আগে আফগান শিবিরে জোড়া আঘাত হেনেছেন টাইগার পেসার তাসকিন আহমেদ। তিনি নিজের এবং ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলে গতি আর বাউন্সে বিভ্রান্ত করেন আফগান ওপেনার গুরবাজকে। সহজ ক্যাচ দেন তাসকিনকে। কট অ্যান্ড বোল্ড হয়ে ফিরে যান গুরবাজ। দলের রান তখন ৯। ৫ বলে ৮ রান করেন তিনি। 

ইনিংসের দ্বিতীয় ওভার করেন হাসান মাহমুদ। তৃতীয় ওভারে আবারো আসেন তাসকিন। প্রথম ওভারের মতো নিজের দ্বিতীয় ওভারেও পঞ্চম বলে গতি আর সুইংয়ে পরাস্ত করেন আরেক ওপেনার হযরতউল্লাহ জাজাইকে। উইকেটের পেছনে লিটনের ক্যাচে পরিণত হন তিনি। ৫ বলে ৪ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। 

শুরুর ধাক্কায় কিছুটা বিপদে পড়ে যায় আফগানিস্তান। ধীরে ধীরে সেখঅন থেকে বেরিয়ে আসার চেষ্টা করছেন তারা। তবে বাংলাদেশও রানের টুটি চেপে ধরেছে। ইবরাহিম জাদরান এবং নবী উইকেট আগলে রেখে চললেও টি টুয়েন্টির মেজাজ হারিয়ে ফেলছেন, ধীর গতিতে এগোচ্ছেন তারা। 

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হচ্ছে টি টুয়েন্টি সিরিজের ম্যাচদুটো। আগের ম্যাচে দুই উইকেটের জয় পায় বাংলাদেশ। ফলে প্রথমবারের মতো টি টুয়েন্টি সিরিজে আফগানিস্তানকে হারানোর সুযোগ অপেক্ষা করছে বাংলাদেশের সামনে।

আজ বাংলাদেশ একাদশ থেকে বাদ পড়েছেন রনি তালুকদার এবং শরিফুল ইসলাম। কাঁদের ইনজুরির কারণে বাদা পড়েছেন রনি। খরচে বোলার হিসেবে বাদ পড়েছেন শরিফুল। 

তবে শুরুটা বাংলাদেশের ভালো হয়েছে। শেষটা ভালোর অপেক্ষায় টাইগার ভক্তরা। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন