১৮ মে ২০২৪, শনিবার



আফগানদের কাছে সিরিজ হারলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ০৯ জুলাই, ২০২৩, ০১:০৭ এএম
আফগানদের কাছে সিরিজ হারলো বাংলাদেশ


বৃষ্টি আইনে প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১৭ রানে হেরেছিল বাংলাদেশ। তবুও সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছিলেন বাংলাদেশ দলের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। কিন্তু দ্বিতীয় ম্যাচেও আফগানদের কাছে ধরাশায়ী তারা। আর তাতেই এক ম্যাচ বাকি থাকতে সিরিজ হারলো স্বাগতিকরা।

শনিবার (৮ জুলাই) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলের ভারপ্রাপ্ত অধিনায়ক লিটন দাস। ব্যাটিংয়ে নেমে আফগানরা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে সংগ্রহ করেছিলেন ৩৩১ রান। জবাবে ব্যাটিংয়ে নেমে ৪৩.২ ওভারে ১৮৯ রানে থেমে যান লিটনরা। ফলে ১৪২ রানে লজ্জাজনক পরাজয় বরণ করে বাংলাদেশ।

বাংলাদেশের প্রথম বোলিং সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে দেন আফগান দলের দুই ওপেনার গুরবাজ ও ইব্রাহিম। দুজনে মিলে উদ্বোধনী জুটিতে গড়েন ওয়ানডে ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ ২৫৬ রান। গুরবাজকে ফিরিয়ে আফগান শিবিরে প্রথম আঘাত হানেন সাকিব আল হাসান। এই উইকেট তুলে নিয়ে দেশের মাটিতে তিন ফরম্যাটে চার'শ উইকেটের মাইলফলক স্পর্শ করেন টাইগার পোস্টারবয়। 

বোলিংয়ে বাংলাদেশের হয়ে মোস্তাফিজ, হাসান মাহমুদ, সাকিব ও মিরাজ প্রত্যেকে দুটি করে উইকেট পান। এছাড়া ১টি উইকেট নেন তাসকিনের বদলে একাদশে সুযোগ পাওয়া এবাদত।

ওয়ানডেতে এর আগে সর্বোচ্চ ৩২২ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল বাংলাদেশ। ফলে আফগানিস্তানের দেওয়া ৩৩২ রানের লক্ষ্য তাড়া করে জিততে হলে রেকর্ডই গড়তে হতো টাইগারদের।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন