২৬ জুন ২০২৪, বুধবার



চীনে রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১

আন্তর্জাতিক ডেস্ক || ২২ জুন, ২০২৩, ১০:০৬ এএম
চীনে রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে নিহত ৩১


চীনের শহর ইনচুয়ানের একটি রেস্তোরাঁয় ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৩১ জন নিহত হয়েছেন। বুধবার (২১ জুন) রাত ৮টা ৪০ মিনিটের দিকে এই বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় আরও অন্তত ৭ জন আহত হয়েছেন।  

বৃহস্পতিবার (২২ জুন) দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিনহুয়ার একটি প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়েছে, চীনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর ইনচুয়ানের স্থানীয় সময় রাত ৮টা ৪০ মিনিটের দিকে একটি বারবিকিউ রেস্তোরাঁয় এ বিস্ফোরণ ঘটে। এতে ৩১ জন নিহত এবং আগুনে দগ্ধ হয়ে ও ভাঙা কাঁচের আঘাতে আহত ৭ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 বিস্ফোরণের সময় রেস্তোরাঁয় প্রচুর মানুষ ছিলেন। রেস্তোরাঁটি নিংশিয়া হুই স্বায়ত্তশাসিত অঞ্চলের রাজধানী ইনচুয়ানের একটি ব্যস্ত রাস্তায় অবস্থিত। 

আচমকাই গ্যাসের লাইনে লিক থেকে এই বিস্ফোরণ হয়। কীভাবে গ্যাসের লাইন ফুটো হলো তা নিয়ে তদন্ত শুরু হয়েছে।

 চীনের কেন্দ্রীয় সরকারের জরুরি ব্যবস্থাপনা মন্ত্রণালয় সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে বলেছে, বুধবার রাতে রেস্তোরাঁয় বিস্ফোরণের ঘটনায় বৃহস্পতিবার সকালে সেখানে উদ্ধার কাজ শেষ হয়েছে। বিস্ফোরণের কারণ অনুসন্ধানে তদন্তকারী দল পাঠানো হয়েছে। 

 চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আহতদের চিকিৎসার জন্য কর্তৃপক্ষকে সব ধরনের পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে শিল্পসহ এই ধরনের প্রধান প্রধান সেক্টরে নিরাপত্তা তদারকি জোরদার করতে হবে বলে জানিয়েছেন।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন